বুধবার, ১১ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা
প্রসঙ্গ : কোটা

উসকানিদাতারা লাশ চেয়েছিল না পেয়ে দুঃখ করছে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, কোটা পদ্ধতি সংস্কারের আন্দোলন ভিন্ন খাতে নিতে উসকানিদাতারা একটি লাশ চাইছিল কিন্তু তা না পেয়ে এখন তারা দুঃখ করছে। তিনি বলেন, আশা করি কোনো গুজব কিংবা উসকানিতে কান না দিয়ে ছাত্রছাত্রীরা আন্দোলন ছেড়ে ক্লাসে ফিরে যাবে এবং ধৈর্য ধরে অপেক্ষা করবে। সরকারি চাকরিতে কোটা সংস্কার নিয়ে গতকাল সচিবালয়ে নিজ কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। তথ্যমন্ত্রী বলেন, আমরা খেয়াল করেছি, কোমলমতি ছাত্রছাত্রীদের আন্দোলনের মধ্যে কতিপয় উসকানিদাতা উদ্দেশ্যমূলকভাবে অন্তর্ঘাত নাশকতার ঘটনা ঘটিয়েছে।

ছাত্রছাত্রীদের এই অন্তর্ঘাত নাশকতার সঙ্গে কোনো সম্পর্ক নেই। অতীতেও নানা ইস্যুতে উসকানি দেওয়া হয়েছে। তিনি বলেন, একই সময়ে খেয়াল করেছি, অতীতে রাজনৈতিক কিছু নেতানেত্রী এ রকম কোনো সমস্যা দেখা দিলে সেখানে বাইরে থেকে তারা উসকানি দেয়, অতীতে বিএনপি এবং খালেদা জিয়া বিডিআর বিদ্রোহের সময় উসকানি দিয়েছে প্রকাশ্যে।

ইনু বলেন, হেফাজতের তাণ্ডবের সময় প্রকাশ্যে বিবৃতি দিয়ে উসকানি দিয়েছে এবং জঙ্গি তাণ্ডবের সময় প্রকাশ্যে বিবৃতি দিয়ে উসকানি দিয়েছে। আগুনসন্ত্রাসের সময়ও প্রকাশ্যে বিবৃতি দিয়ে বিএনপি এবং খালেদা জিয়া উসকানি দিয়েছেন। এই উসকানিদাতারা এখন একটা লাশ চেয়েছিল, লাশ পায়নি। তাই তাদের দুঃখ।

তিনি বলেন, সরকার কোনো শ্রেণি-পেশা ও ছাত্রছাত্রীদের আন্দোলন গায়ের জোরে সমাধান করতে চায় না।

তথ্যমন্ত্রী বলেন, আশা করি কোনো গুজব কিংবা উসকানিতে কান না দিয়ে ছাত্রছাত্রীরা আন্দোলন ছেড়ে ক্লাসে ফিরে যাবে এবং ধৈর্য ধরে অপেক্ষা করবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর