শিরোনাম
শুক্রবার, ২৫ মে, ২০১৮ ০০:০০ টা
বাগেরহাট-৩ উপনির্বাচন

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে আওয়ামী লীগ প্রার্থী

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) আসনের উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগ দলীয় প্রার্থী হাবিবুন নাহার নির্বাচিত হতে চলেছেন। এই আসনে নায়ক শাকিল খান স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনলেও শেষ পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে গতকাল তা জমা না দেওয়ায় আওয়ামী লীগের প্রার্থী হাবিবুন নাহারের আর কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী রইল না।

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. রুহুল আমিন মল্লিক জানান, বাগেরহাট-৩ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিলের নির্ধারিত দিন বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টার মধ্যে খুলনার নবনির্বাচিত মেয়র তালুকদার আবদুল খালেকের ছেড়ে দেওয়া আসনে তার স্ত্রী আওয়ামী লীগের প্রার্থী হাবিবুন নাহার ছাড়া অন্য কেউ মনোনয়নপত্র জমা দেননি। বাগেরহাট জেলা নির্বাচন অফিসে রিটার্নিং কর্মকর্তা ও ফরিদপুর অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. নূরুজ্জামান তালুকদারের হাতে আওয়ামী লীগের প্রার্থী হাবিবুন নাহার বৃহস্পতিবার দুপুরে মনোনয়নপত্র জমা দেন।

এ সময় খুলনা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র তালুকদার আবদুল খালেক, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোজ্জাম্মেল হোসেন এমপি, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ কামরুজ্জামান টুকু, মীর শওকাত আলী বাদশা এমপি, বাগেরহাট পৌর মেয়র খান হাবিবুর রহমান, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ, কেন্দ্রীয় যুব মহিলা লীগ নেত্রী তালুকদার রিনা সুলতানা, জেলা তাঁতী লীগের সভাপতি তালুকদার আবদুল বাকীসহ জেলা আওয়ামী লীগ ও রামপাল-মোংলা আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন। 

এর আগে এই আসনে তালুকদার আবদুল খালেক সংসদ সদস্য ছিলেন। খুলনা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য তিনি এই আসন থেকে পদত্যাগ করেন। স্পিকার নির্বাচন কমিশনকে চিঠি দিলে ১০ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করেন। এই শূন্য আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ঘোষণা করা হয় তালুকদার আবদুল খালেকের স্ত্রী হাবিবুন নাহারকে।

রামপাল-মোংলা এই দুই উপজেলা নিয়ে বাগেরহাট-৩ আসনে ইসির রোডম্যাপ অনুযায়ী গতকাল ছিল মনোনয়নপত্র জমাদানের শেষ দিন। আগামী ২৭ মে মনোনয়নপত্র বাছাই ও ৩ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ধার্য রয়েছে। আর ভোটগ্রহণ হবে ২৬ জুন। দুই উপজেলায় ১৬টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে মোট দুই লাখ ২৬ হাজার ২৪৯ জন ভোটার এবং এই আসনে ৯০টি কেন্দ্র রয়েছে।

সর্বশেষ খবর