সোমবার, ২৮ মে, ২০১৮ ০০:০০ টা
স্ত্রী নির্যাতনের মামলা

বিচার শুরু ডিআইজি সাখাওয়াতের

আদালত প্রতিবেদক

স্ত্রী নির্যাতনের মামলায় পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. সাখাওয়াত হোসেনের বিচার শুরুর আদেশ দিয়েছে আদালত। এ মামলায় সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ৯ জুলাই দিন ধার্য করা হয়েছে। গতকাল ঢাকার ৬-নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. সহিদুল ইসলাম ফারুক এ আদেশ দেন। এ বিষয়ে বাদী পক্ষের আইনজীবী আ. খালেক মোল্লা সাংবাদিকদের জানান, অভিযোগ গঠনের আগে জামিনে থাকা আসামি মো. সাখাওয়াত হোসেন আদালতে হাজির হন। পরে মামলার অভিযোগের দায় থেকে অব্যাহতি চেয়ে আদালতে আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আসামি পক্ষের অব্যাহতি আবেদন নাকচ করে বিচারক অভিযোগ গঠন করেন এবং সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য করেন। ফলে এ মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হয়েছে।   

 মামলা সূত্রে জানা গেছে, নির্যাতন ও যৌতুকসহ বিভিন্ন অভিযোগে পুলিশের অতিরিক্ত ডিআইজি সাখাওয়াত হোসেনের বিরুদ্ধে বাদী হয়ে আদালতে মামলা করেন প্রথম স্ত্রী। মামলায় অভিযোগ করা হয়, আসামির সঙ্গে ১৯৯৯ সালে বাদীর মুসলিম শরীয়ত মোতাবেক রেজিস্ট্রি কাবিন মূলে বিবাহ হয়। কিছুদিন পর দেখা যায় আসামি প্রায়ই মদ্যপ অবস্থায় গভীর রাতে বাসায় ফেরেন। বাদিনী এ বিষয়ে জিজ্ঞাসা করলে তাকে মারধর করা হচ্ছিল। এমন আচরণের কারণ সম্পর্কে জানা যায়, জনৈক পুলিশের এস আই সাফায়েতের বিবাহিতা স্ত্রী তাহেরা স্বপ্নার সঙ্গে তিনি অসৎ কাজে এবং পরকীয়া প্রেমে আসক্ত হয়ে পড়েছেন। এ ছাড়া ফ্ল্যাট কেনার জন্য বাদিনীর কাছে ৬০ লাখ টাকা যৌতুক দাবি করেও মারধর করা হয়।

প্রসঙ্গত, এ মামলার কারণে পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. সাখাওয়াত হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে বলা হয়, বরখাস্তকালীন তিনি পুলিশ অধিদফতরে সংযুক্ত থাকবেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর