বৃহস্পতিবার, ৩১ মে, ২০১৮ ০০:০০ টা
ভ্রাম্যমাণ আদালতের অভিযান

পচা মাছ ও মাংস বিক্রি ৩ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর লালবাগ এতিমখানা রোডে অবস্থিত সুপার শপ মীনা বাজারে পচা মাছ ও মাংস বিক্রির অভিযোগে ৩ লাখ টাকা জরিমানা করেছে ডিএমপির ভ্রাম্যমাণ আদালত। গতকাল দুপুরের এ অভিযানে নেতৃত্ব দেন ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মশিউর রহমান। নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, বিএসটিআইএর মানচিহ্ন ছাড়া বিদেশি নেভিয়া ক্রিম, কোকাকোলা জিরো ক্যাল, পালমোলিভ সাবান ও ফ্রান্সের পেরিয়ার মিনারেল ওয়াটার বিক্রি করছে মীনা বাজার। ফ্রান্সের পেরিয়ার ব্র্যান্ড বেশ কয়েকবার বাংলাদেশে এই মিনারেল ওয়াটারের ব্যবসা করতে চেয়েছিল। কিন্তু পরীক্ষা-নিরীক্ষার পর একে ছাড়পত্র দেয়নি বিএসটিআই।

বিএসটিআইর ইন্সপেক্টর মো. শহীদুল ইসলাম বলেন, পেরিয়ার পানির ৭৫০ মিলিলিটারের বোতল ২০০ টাকার ওপরে বিক্রি করা হচ্ছে, অথচ ফ্রান্সের এই পানিটি পরীক্ষা করে নানা অসঙ্গতি পাওয়ায় আমরা একে বাংলাদেশে বিক্রির অনুমতি দেইনি। তারপরও তারা অবাধে এগুলো বিক্রি করছে। এ ছাড়া অভিযানে মীনা বাজারের ডিপ ফ্রিজ খুলে দুর্গন্ধযুক্ত মাছ-মাংস পাওয়া যায়। ফ্রিজ থেকে পাওয়া চিংড়ি মাছ থেকেও গন্ধ বের হচ্ছিল। আর পুরনো পালংশাক ও লিচু পাওয়া যায় আউটলেটে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মশিউর রহমান বলেন, অনুমোদনহীন পণ্য বিক্রি ও অবহেলার কারণে মীনা বাজারের এই শাখার ম্যানেজার সাঈদ সারওয়ার ও কর্মকর্তা সারওয়ার হোসেনকে দেড় লাখ টাকা করে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সর্বশেষ খবর