বৃহস্পতিবার, ৭ জুন, ২০১৮ ০০:০০ টা

দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ চাই : পীর চরমোনাই

নিজস্ব প্রতিবেদক

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই বলেছেন, রাষ্ট্রীয় সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে সরকারকে যুদ্ধ ঘোষণা করতে হবে। সন্ত্রাস ও দুর্নীতি মহামারি আকার ধারণ করেছে। দুর্নীতি, সন্ত্রাস ও মাদকমুক্ত রাষ্ট্র গঠনে কোরআনের বিধান প্রতিষ্ঠার প্রয়োজন। মঙ্গলবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার হল-১-এ সংগঠনের ঢাকা মহানগরী উত্তর আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এতে সভাপতিত্ব করেন সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ।

 সভাপাতিত্বে সভায় আরও বক্তব্য দেন অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, মাওলানা এ টি এম হেমায়েত উদ্দিন, অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা গাজী আতাউর রহমান, আলহাজ আমিনুল ইসলাম, মাওলানা ইমতিয়াজ আলম, কে এম আতিকুর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম প্রমুখ।

পীর চরমোনাই বলেন, বর্তমান সমাজব্যবস্থায় গরিব দিন দিন নিঃস্ব হচ্ছে অন্যদিকে ধনীরা আরও ধনী হচ্ছে। চলমান এ বৈষম্য ও বঞ্চনা দূর করতে হলে জাকাতভিত্তিক ইসলামী অর্থনীতি প্রবর্তন করতে হবে। তিনি বলেন, রাজধানী ঢাকাসহ পুরো দেশের রাস্তাঘাট খোঁড়াখুঁড়ি করে নির্ধারিত সময়ের মধ্যে শেষ করতে না পারায় জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে। ঈদ সামনে রেখে ঘরে ফেরা মানুষ চরম দুর্ভোগে নিপতিত হবে।

তিনি বলেন, মাদকের ফলে ছাত্র ও যুবসমাজ ধ্বংসপ্রায়। দেশ মাদকে সয়লাব। মাদক নিয়ন্ত্রণে সরকার যুদ্ধ ঘোষণা করেছে। কোরআন নাজিলের এ মহান মাসে কোরআনের বিধান প্রতিষ্ঠায় সবাইকে কাজ করতে হবে। কোরআনের বিধান রাষ্ট্রে না থাকায় সর্বত্র সন্ত্রাস, দুর্নীতি, খুন, ধর্ষণ, মাদক ও অশান্তি বিরাজ করছে। বর্তমান নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ কমিশনে পরিণত হয়েছে। এ কমিশন দিয়ে জাতীয় নির্বাচন সুষ্ঠু হবে কিনা তা নিয়ে জনমনে সংশয় রয়েছে। তিনি নির্বাচন কমিশনকে স্বাধীনভাবে কাজ করতে না পারলে পদত্যাগ করার আহ্বান জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর