বুধবার, ২০ জুন, ২০১৮ ০০:০০ টা

সত্যিকারের অসুস্থ হলে চিকিৎসা নিতেন

————— খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

একজন প্যারালাইসিসের রোগী কীভাবে চিকিৎসা না নিয়ে থাকেন প্রশ্ন রেখে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, খালেদা জিয়া অসুস্থ অথচ চিকিৎসা নিচ্ছেন না। একজন ব্যক্তি অসুস্থ হলে কেন চিকিৎসা নেবেন না? এটা একটা মিথ্যাচার, বোঝা যাচ্ছে। খালেদা জিয়ার এই অসুস্থতা নিয়ে বিএনপি রাজনীতি করছে। তিনি সত্যিকারের অসুস্থ হলে চিকিৎসা ঠিকই নিতেন। গতকাল জাতীয় প্রেস ক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের পথচলার ৪০ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের সূত্রে কামরুল ইসলাম বলেন, ফখরুল ইসলাম বলেছেন, খালেদা জিয়া প্যারালাইসিসের দিকে চলে যাচ্ছেন। তাহলে তিনি চিকিৎসা নিচ্ছেন না কেন? একজন জেনারেলের স্ত্রী হিসেবে সিএমএইচ-এ চিকিৎসা নিয়ে তিনি অভ্যস্ত। কিন্তু তিনি তা নিবেন না। অসুস্থ না হয়ে এ রকম মিথ্যাচার না করাই ভালো। এতে জনমনে বিভ্রান্তি সৃষ্টি হচ্ছে বলে মন্তব্য করেন খাদ্যমন্ত্রী।

কামরুল ইসলাম বলেন, কারাবন্দী খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে দুটি লক্ষ্যকে সামনে রেখে বিএনপি মিথ্যাচার করছে। এক হচ্ছে— অসুস্থতার নাম করে খালেদা জিয়াকে বিদেশ পলায়নে সহায়তা করা। আর দ্বিতীয়টি তার জামিনের বিরুদ্ধে আপিল শুনানি কীভাবে বিলম্বিত করা যায়, সেই টার্গেটেই বিএনপি অসুস্থতার নামে মিথ্যাচার করছে।

তিনি বলেন, বিএনপির রাজনীতি এখন হাঁটু ও কোমরের ব্যথায় আবদ্ধ। তারা ঈদের পরে আন্দোলনের কথা বলে, কিন্তু কোন ঈদের পরে, তা আর বলে না। হাঁটু ও কোমরের ব্যথার কারণে বারবার আন্দোলনের ঘোষণা দিয়ে তারা আর এগোতে পারে না।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, নির্বাচনে সেনা মোতায়েনের দাবিতে আন্দোলনরত বিএনপি এখন খেই হারিয়ে ফেলেছে। খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে রাজনীতি না করে বিএনপিকে আগামী নির্বাচন সামনে রেখে কাজ করার আহ্বান জানান ড. হাছান মাহমুদ।

সংগঠনের উপদেষ্টা লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন অভিনেতা ও সংগঠনের সহসভাপতি পীযূষ বন্দ্যোপাধ্যায়, সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, অভিনেত্রী অরুণা বিশ্বাস প্রমুখ।

সর্বশেষ খবর