শুক্রবার, ২২ জুন, ২০১৮ ০০:০০ টা
গাজীপুর সিটি নির্বাচন

সিইসির সভার পর থেকে ধরপাকড় শুরু : বিএনপি

নিজস্ব প্রতিবেদক

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদাসহ নির্বাচন কমিশনাররা গাজীপুরে সিটি করপোরেশন নির্বাচনের প্রার্থীদের সঙ্গে সমন্বয় সভা করে আসার পর থেকে সেখানে বিএনপি নেতা-কর্মীদের ব্যাপক হারে ধরপাকড় শুরু করেছে পুলিশ। এরই মধ্যে কাশিমপুরে নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক বিএনপির ইউনিয়ন সভাপতি শওকত হোসেন সরকারকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে কাশিমপুর ইউনিটের নির্বাচনী পরিচালনা কমিটির সদস্য সচিব শাহীন আহমেদ, নির্বাচনী পরিচালনা কমিটির সদস্য শাজাহান ডিলার, কোনাবাড়ী নির্বাচনী কেন্দ্র পরিচালনা কমিটির আহ্বায়ক ডা. মিলন, সদস্যসচিব মিলন মিয়া, সদস্য সাইফুল ইসলামকে ঢাকার ডিবি পুলিশ গ্রেফতার করেছে। এ ছাড়া ৩০ নম্বর ওয়ার্ড বালিয়াড়া নির্বাচনী কেন্দ্র পরিচালনা কমিটির সদস্য মো. আবদুস সামাদ ও শাহ আলম এবং ৪৭ নম্বর ওয়ার্ড টঙ্গী নির্বাচনী কেন্দ্র পরিচালনা কমিটির সদস্য আবু সায়েমকে গাজীপুর ডিবি পুলিশ গ্রেফতার করেছে। গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এসব অভিযোগ করেন। বিএনপির এ মুখপাত্র বলেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মিডিয়া সেলপ্রধান ও কেন্দ্রীয় বিএনপির সদস্য ডা. মাজহারুল আলম, কাউলতিয়া নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক নাজিম চেয়ারম্যান ও জেলা বিএনপির নেতা সাইফুল ইসলাম বাবুলের বাড়িতে পুলিশ অভিযান চালিয়েছে।

রিমান্ডে টুকু অসুস্থ : রিজভী আহমেদ অভিযোগ করে বলেছেন, ‘যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকুকে মিথ্যা অভিযোগে সাজানো মামলায় গ্রেফতার করে বুধবার শাহবাগ থানা পুলিশ রিমান্ডে নেয়। সেখান থেকে তাকে গতকাল সকালে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিবারের সদস্যদের দাবি, টুকু বুধবার পর্যন্তও সুস্থ ছিলেন, কিন্তু রিমান্ডে নেওয়ার পর শারীরিক নির্যাতন করার ফলে গুরুতর অসুস্থ হয়ে পড়ায় তাকে হাসপাতালে ভর্তি করেছে পুলিশ। এ ব্যাপারে তারা উদ্বিগ্ন ও ক্ষোভ প্রকাশ করেছেন।’

এ ছাড়া বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে সারা দেশে বিক্ষোভ মিছিলে বাধা দেওয়ার অভিযোগ করেন বিএনপির এ নেতা। তিনি বলেন, ফরিদপুরে জেলা বিএনপির সদস্য সিদ্ধির আহমেদ খানকে পুলিশ গ্রেফতার করেছে। বান্দরবানে পৌর যুবদলের সভাপতি সেলিম রেজা, যুগ্ম-সম্পাদক কাশেম, শাহাদত, উক্য মার্মা, বাপ্পী চাকমা, কলেজ ছাত্রদল নেতা ইউছুফকে গ্রেফতার করেছে এবং বেশ কয়েকজনকে লাঠিপেটা করে আহত করেছে পুলিশ। ঢাকা মহানগর উত্তর বাড্ডা থানা বিএনপি নেতা জাহিদসহ চারজনকে পুলিশ গ্রেফতার করেছে।

সর্বশেষ খবর