রবিবার, ২৪ জুন, ২০১৮ ০০:০০ টা
জনবান্ধব কূটনীতি

নিউইয়র্কে নয়া কনসাল জেনারেল মিডিয়ার সহযোগিতা চাইলেন

প্রতিদিন ডেস্ক

আমেরিকায় জন্মগ্রহণকারী বাংলাদেশি প্রজন্মকে বাঙালি সংস্কৃতির সঙ্গে সম্পৃক্ত রেখে মার্কিন রাজনীতিতে জোরদার ভূমিকায় অবতীর্ণ করা, নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের অফিস ও কালচারাল সেন্টারে ‘বঙ্গবন্ধু ভবন’ স্থাপন এবং জনবান্ধব কূটনীতিকে আরও সমৃদ্ধির পথে এগিয়ে নেওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন নতুন কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা।

এ ব্যাপারে তিনি মিডিয়ার সহযোগিতা চেয়েছেন। খবর : এনআরবি নিউজের।

২১ জুন কনস্যুলেট ভবনে কর্মরত সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করার সময় নিউইয়র্কে প্রথম নারী কনসাল জেনারেল হিসেবে সাদিয়া আরও বলেন, বহুজাতিক এই সমাজে বঙ্গবন্ধুর বাংলাদেশ কীভাবে এগোচ্ছে তা তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনার বিচক্ষণতাপূর্ণ নেতৃত্বে আন্তর্জাতিক বন্ধুদের কাছে বিস্তারিতভাবে অবহিত করতে মিডিয়ার বিকল্প নেই। মিডিয়ার ওপর ভরসা করেই বাংলাদেশ যে ‘অভিনব উন্নয়নের রোল মডেল’ সে তথ্য সর্বস্তরে প্রচার করতে চাই। মানবিক যোগাযোগ বাড়াতে চাই।

এ অনুষ্ঠানে বক্তব্য দেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের প্রেস সেক্রেটারি শামীম আহমেদ, ডেপুটি কনসাল জেনারেল শাহেদুল ইসলাম, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনের ফার্স্ট সেক্রেটারি (প্রেস) নূর এলাহি মিনা প্রমুখ।

সর্বশেষ খবর