শিরোনাম
সোমবার, ২৫ জুন, ২০১৮ ০০:০০ টা

নিউইয়র্কে ভক্তদের ভিড়ে তসলিমা

প্রতিদিন ডেস্ক

নিউইয়র্কে বাংলাদেশি বইমেলার দ্বিতীয় দিনে হাজির হয়েছিলেন বাংলাদেশের আলোচিত লেখিকা তসলিমা নাসরিন। তাঁকে ঘিরে মুগ্ধ ভক্তদের ভিড় জমে উঠেছিল। খবর : এনআরবি নিউজের।

তিনি এ মেলার অতিথি বা বক্তা ছিলেন না। সাধারণ একজন দর্শক হিসেবে প্রবাসী বোনের সঙ্গে গত শনিবার মেলায় এসেছিলেন। বসেছিলেন অঙ্কুর প্রকাশনীর স্টলে। সেখানে তার কয়েকটি বইও রয়েছে। লক্ষ্য ছিল বইয়ের ক্রেতাদের অটোগ্রাফ দেবেন। কিন্তু মুহূর্তেই অনেক ভক্ত-সমর্থক ‘হায়’ ‘হ্যালো’ ‘কেমন আছেন’ ইত্যাদি বলতে বলতে তাঁর গায়ে গা মিলিয়ে সেলফি উঠানোর প্রতিযোগিতায় লিপ্ত হন। এক পর্যায়ে অঙ্কুর প্রকাশনীর স্টল ভিড়ের মধ্যে তলিয়ে যাওয়ার উপক্রম হয়। এই প্রকাশনা সংস্থার প্রধান পরিচালক মেজবাউদ্দিন আহমেদ এজন্য বিব্রতবোধ করেন। ভিতরে ভিতরে তিনি মুগ্ধ হন তসলিমার জনপ্রিয়তা দেখে। কিন্তু ছবি উঠানোর প্রতিযোগিতায় মেলাস্থলে হৈচৈ পড়ে যায়। এক পর্যায়ে তসলিমা বোনের সঙ্গে মেলা প্রাঙ্গণ ত্যাগ করেন।

ভারতে নির্বাসিত জীবন-যাপনকারী এই লেখিকা মাঝে মধ্যেই যুক্তরাষ্ট্রে আসেন বোনের বাসায়। এর আগেও তিনি বইমেলায় এসেছেন। কিন্তু এবারের মতো সেলফি যন্ত্রণায় পড়তে হয়নি।

 শার্ট-প্যান্ট পরিহিত তসলিমা ছিলেন প্রফুল্ল এবং শেষ পর্যন্ত হাসতে হাসতেই চলে যান।

প্রজন্ম একাত্তরের সভাপতি শিবলী সাদিক এবং ঐক্য পরিষদের নেতা টমাস দুলু রায় জানান, সবাই তাঁর পাশে দাঁড়িয়ে ছবি উঠাতে ব্যস্ত ছিলেন। কেউ কেউ সেলফির জন্য ঠেলাঠেলিও শুরু করেন। তবে সবাই তসলিমার প্রতি বেশ আন্তরিক ছিলেন।

সর্বশেষ খবর