বুধবার, ৪ জুলাই, ২০১৮ ০০:০০ টা

ভারতে রথ দেখতে গিয়ে নির্যাতনের শিকার

কলকাতা প্রতিনিধি

ভারতের উড়িষ্যার পুরির জগন্নাথদেবের রথযাত্রা ও রথের মেলা দেখতে এসে কলকাতায় নির্যাতনের শিকার হয়েছেন কয়েকজন বাংলাদেশি। তাদেরকে মারধরের পাশাপাশি তাদের কাছ থেকে রুপি ও মোবাইল ছিনিয়ে নেওয়ারও অভিযোগ ওঠেছে। ঘটনায় জড়িত থাকার অভিযোগে পাঁচজনকে আটক করেছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, পুরির রথের মেলা দেখতে বাংলাদেশের সাতক্ষীরা থেকে গতকালই বৈধভাবে (পাসপোর্ট-ভিসা) ভারতে আসেন শিবপদ সরকার ও তাঁর পাঁচ বন্ধু। তারা ওঠেন কলকাতার নিউটাউনের রামকৃষ্ণপল্লীতে অবস্থিত শিবপদের মামা শ্যামল ঢালির বাসায়। কিন্তু শ্যামল ঢালি সে সময় বাসায় না থাকায় পাশেই একটি ফাঁকে মাঠে বসে অপেক্ষা করতে থাকেন। এ সময়ই কয়েকজন স্থানীয় যুবক তাদের জমায়েত দেখে পরিচয় জানতে চান এবং বাংলাদেশি হওয়ার কারণে তাদের ওপর হামলা চালায়।

তাদেরকে মারধরের পাশাপাশি তাদের কাছ থেকে এক লাখ রুপি ও মোবাইল ছিনিয়ে নেয় তারা। শিবপদের মামা বাসায় ফেরার পর তাকে ঘটনাটি জানানো হয় এবং কলকাতার বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের সঙ্গেও যোগাযোগ করেন তারা। ডেপুটি হাইকমিশনের পক্ষ হতে নিউটাউন থানায় যোগাযোগ করে ঘটনাটি জানানো হলে নড়েচড়ে বসে পুলিশ। রাতেই অভিযুক্তদের ধরতে অভিযানে নামে পুলিশ এবং ঘটনাস্থল থেকে পাঁচ দুর্বৃত্তকে আটক করে। গতকাল আটক ব্যক্তিদের আদালতে তোলা হয়।

সাতক্ষীরার আশাশুনী থানার বাসিন্দা শিবপদ সরকার জানান, গতকাল নিউটাউনে মামার বাড়িতে আমরা ছয়জন আসি। মামা বাড়িতে না থাকায় পাশের একটি মাঠে গিয়ে বসি। এরপর কয়েকজন যুবক আমাদের মারধর করে রুপি ও মোবাইল কেড়ে নেয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর