বুধবার, ১১ জুলাই, ২০১৮ ০০:০০ টা

শিশু অপরাধের মামলা দ্রুত নিষ্পত্তিতে সরকার কাজ করছে : আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, শিশু অপরাধ সম্পর্কিত মামলাগুলো দ্রুত নিষ্পত্তির লক্ষ্যে সরকার যথেষ্ট গুরুত্বসহকারে কাজ করছে। এসব মামলা দ্রুত নিষ্পত্তিতে সারা দেশের সরকারি প্রসিকিউটরদের নির্দেশও দেওয়া হয়েছে। সরকার কার্যকর পদক্ষেপ নেওয়ার ফলে শিশু রাজন হত্যা মামলাসহ বেশ কয়েকটি হত্যা মামলার বিচার অতি দ্রুত সম্পন্ন হয়েছে বলে জানান মন্ত্রী। গতকাল আইন মন্ত্রণালয়ের সভাকক্ষে জাতীয় পর্যায়ের শিশু সংগঠন ন্যাশনাল চিলড্রেন্স টাস্কফোর্সের অ্যাডভোকেসি ফোরাম চাইল্ড পার্লামেন্টের ১২ সদস্যের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে তিনি এসব কথা বলেন।

 এ সময় মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক, আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, যুগ্মসচিব হাবিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

আইনমন্ত্রী বলেন, আমরা চেষ্টা করছি মামলার দীর্ঘসূত্রতা দূর করার। মামলাজট নিরসনে সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। শিগগিরই জাস্টিস অডিট নামে আরও একটি সিস্টেম চালু করতে হবে। তিনি বলেন, এই জাস্টিস অডিট সিস্টেমে আমরা ঘরে বসেই মামলার ধরন ও অবস্থা সম্পর্কে জানতে এবং মামলার অবস্থা অনুযায়ী ব্যবস্থা নিতে পারব।

সর্বশেষ খবর