শিরোনাম
বুধবার, ১১ জুলাই, ২০১৮ ০০:০০ টা

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহ মিসরের

কূটনৈতিক প্রতিবেদক

বাংলাদেশের জ্বালানি খাতে বিনিয়োগের বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে মিসর। দেশটির বিনিয়োগকারীদের এই বিশেষ দৃষ্টির কথা পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলীকে জানিয়েছে মিসরের নবনিযুক্ত রাষ্ট্রদূত ওয়ালিদ আহমেদ শামসেলদিন। গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয়ে প্রথম সাক্ষাতে এ আগ্রহের কথা জানান। সেই সঙ্গে রোহিঙ্গা ইস্যুতে মিসরের উদ্বেগ ও উৎকণ্ঠার কথাও জানান রাষ্ট্রদূত। পররাষ্ট্র দফতর জানিয়েছে, নবনিযুক্ত রাষ্ট্রদূতের সঙ্গে আলোচনায় মিসরের সাম্প্রতিক ঈর্ষণীয় অগ্রগতির প্রশংসা করেন পররাষ্ট্রমন্ত্রী।

বাংলাদেশ-মিসর দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে নতুন ক্ষেত্র তৈরির কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। রাষ্ট্রদূতকে জানান, সম্পর্ক এগিয়ে নেওয়ার ক্ষেত্রে বাংলাদেশ প্রস্তুত। এ জন্য প্রয়োজন দুই দেশের মধ্যে উচ্চপর্যায়ের প্রতিনিধিদের সফর বিনিময়। রাষ্ট্রদূতকে আশ্বাস দেন ঢাকায় কর্তব্যকালে সব ধরনের সহযোগিতার।

জবাবে রাষ্ট্রদূত বাংলাদেশে বিনিয়োগের জন্য মিসরের বিনিয়োগকারীদের আগ্রহের কথা বলেন। বিশেষত বাংলাদেশের জ্বালানি খাতে তার দেশের ব্যবসায়ীরা বিনিয়োগের সুযোগ প্রত্যাশা করেন বলে উল্লেখ করেন রাষ্ট্রদূত। জাতিসংঘসহ সব আন্তর্জাতিক ইস্যুতে মিসরের সমর্থনও প্রত্যাশা করেন তিনি। প্রতিশ্রুতি দেন বাংলাদেশের সঙ্গে মিসরের অর্থনৈতিক সম্পর্ক, বাণিজ্য, বিনিয়োগ, কৃষি ও পর্যটন বিষয়ে সাধ্যমতো কাজ করার।

সর্বশেষ খবর