শুক্রবার, ১৩ জুলাই, ২০১৮ ০০:০০ টা

দুর্নীতির দায়ে উপজেলা চেয়ারম্যানের সাজা

আদালত প্রতিবেদক

দুর্নীতির মামলায় যশোরের ঝিকরগাছা উপজেলার চেয়ারম্যান সাবিরা সুলতানাকে ছয় বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। গতকাল ঢাকার ৭ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শহিদুল ইসলাম এ রায় ঘোষণা করেন। দুদকের আইনজীবী মীর আহম্মেদ আলী সালাম সাংবাদিকদের জানান, দুর্নীতি দমন আইন ২০০৪ সালের ২৬(২) ধারায় তিন বছর ও ২৭(১) ধারায় তিন বছর করে ছয় বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। পাশাপাশি পাঁচ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। তবে দুই ধারায় সাজা একই সঙ্গে চলবে বলে রায়ে উল্লেখ করা হয়েছে।

এ ছাড়া ১ কোটি ৭৮ হাজার ১৩৫ টাকা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করে রায় ঘোষণা করা হয়েছে। রায় ঘোষণার সময় আসামি সাবিরা সুলতানা পলাতক ছিলেন। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত।

মামলা সূত্রে জানা গেছে, দুর্নীতি দমন কমিশন সাবিরা সুলতানাকে সম্পদের বিবরণী দাখিলের নির্দেশ দেন। ২০০৯ সালের ২৪ মে তিনি সম্পদের বিবরণী দাখিল করেন। বিবরণীতে ৫৫ লাখ ৭৮ হাজার ১৩৫ টাকা সম্পদের বিষয় ভিত্তিহীন বলে অভিযোগ করা হয়। এ ছাড়াও তার বিরুদ্ধে ৪৫ লাখ টাকার সম্পদের মিথ্যা তথ্য প্রদানসহ ১ কোটি ৭৮ লাখ ১৩৫ টাকার সম্পত্তি অসাধুভাবে অর্জনের অভিযোগ আনা হয়। এ ঘটনায় ২০১০ সালের ২০ জুলাই দুদকের সহকারী পরিচালক সৈয়দ আহমেদ রাজধানীর ধানমন্ডি থানায় মামলা করেন।

সর্বশেষ খবর