বুধবার, ১৮ জুলাই, ২০১৮ ০০:০০ টা

ঢাবি প্রক্টরকে হত্যার হুমকি দিয়ে অডিওবার্তা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানীকে হত্যার হুমকি দিয়ে একটি অডিও ক্লিপস পাঠানো হয়েছে। বিষয়টি অভিযোগ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সিকিউরিটি অফিসার এস এম কামরুল আহসান বাদী হয়ে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (নম্বর ৯৭১) করেছেন। জিডিতে উল্লেখ করা হয়, ১৭ জুলাই বেলা ১২টা ১১ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টরের ব্যক্তিগত মোবাইল নম্বর ০১৭১৫৭৬৫৫৩৩-তে ০০০০০০০০০ নম্বর থেকে একটি অডিওবার্তা আসে। তাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানীকে অকথ্য ভাষায় গালিগালাজ করা হয় এবং প্রাণনাশের হুমকি দেওয়া হয়।

সেনাবাহিনী সদর দফতরের বরাত দিয়ে একটি পুরুষ কণ্ঠে এ অডিওবার্তাটি প্রেরিত হয় বলে উল্লেখ করা হয়। জিডিতে তদন্তপূর্বক অপরাধীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ একই সঙ্গে প্রক্টর ও সহকারী প্রক্টরদের যথাযথ নিরাপত্তাব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে।

বার্তাটিতে বলা হয়— ‘আচ্ছা, বালের কুত্তা গোলাম রাব্বানী কোথায়? সেনাবাহিনীর সদর দফতর থেকে বলা হচ্ছে। ওকে এই মুহূর্তে উত্খাত করা হবে। ঠিক আছে, বলে দাও।’

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানী বলেন, এটি সরাসরি হত্যার হুমকি। আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বলেছি এটা যেন খতিয়ে দেখা হয়। আমরা দায়িত্ব পালনের মধ্যে আছি। কারা হুমকি দিয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দেখবে। আমার কোনো আশঙ্কা নেই।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হোসেন জিডির বিষয়টি নিশ্চিত করেছেন।

সর্বশেষ খবর