সোমবার, ৬ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

নিরাপত্তার স্বার্থে কঠোর হোন : খোকন

নিজস্ব প্রতিবেদক

আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে ঢাকা দক্ষিণ সিটি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, জনগণের জানমালের নিরাপত্তা রক্ষায় সব ব্যবস্থা গ্রহণ করুন। প্রয়োজনে নিরাপত্তার স্বার্থে আরও কঠোর হন। শিক্ষার্থীদের ঢাল হিসেবে ব্যবহার করে একটি মহল ষড়যন্ত্র চালাচ্ছে। শিশুদের নিরাপত্তার জন্য দ্রুত এই অবস্থার নিরসন প্রয়োজন। গতকাল সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

 মেয়র বলেন, শিক্ষার্থীদের দাবি যৌক্তিক। তাদের এই কর্মসূচি আমরা প্রতীকী হিসেবে গ্রহণ করেছি। শিক্ষার্থীদের প্রতি আমরা কৃতজ্ঞ। এখন তাদের স্কুলে ফিরতে হবে। তাদের পড়াশোনা রয়েছে। এ ছাড়া তাদের নিয়ে অপশক্তিরা অপতৎপরতা শুরু করেছে।

 আতঙ্ক ছড়াচ্ছে। আমরা উদ্বিগ্ন। তবে শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য কোনো অপতৎপরতা সহ্য করব না। অপতৎপরতা রুখে দিতে সন্তানদের ঘরে ফিরিয়ে নেওয়ার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান সাঈদ খোকন।

তিনি বলেন, বিভিন্ন জায়গায় সাদা শার্ট ও স্কুল ড্রেস বিক্রি আশঙ্কাজনকভাবে বেড়ে গেছে। ভুয়া আইডি কার্ড তৈরি হচ্ছে। মেয়র হিসেবে আমি উদ্বিগ্ন। এ সময় আইন নিজের হাতে তুলে না নিতে শিক্ষার্থীসহ সবার প্রতি অনুরোধ করেন তিনি।

মেয়র জানান, দেশে সবচেয়ে বেশি মানুষ মারা যান সড়ক দুর্ঘটনায়। সড়কে শৃঙ্খলা আনতে রাজধানীর পরিবহন ব্যবস্থায় ৬টি কোম্পানির আওতায় চার হাজার বাস নামানোর জন্য প্রয়াত মেয়র আনিসুল হক যে পরিকল্পনা নিয়েছিলেন তা দ্রুত বাস্তবায়নে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ (সোমবার) এ নিয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে একটি বৈঠক হবে। সেখানে বিষয়টি চূড়ান্ত হবে। এ ছাড়া নিরাপদ সড়কের জন্য আজ (সোমবার) নগরভবনে উন্মুক্ত সংলাপ অনুষ্ঠিত হবে। সংলাপে নগরবিদ, প্রকৌশলী, কাউন্সিলর এবং সংশ্লিষ্ট বিশেষজ্ঞরা উপস্থিত থাকবেন। সংলাপে অংশ নিতে আন্দোলনকারী ও অভিভাবকদের প্রতি আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ডিএসসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপক জাহিদ হোসেন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা সালাহ উদ্দিন প্রমুখ।

সর্বশেষ খবর