শনিবার, ১১ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

কামাল হোসেনরা বেসামাল হয়ে গেছেন : হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেনরা বেসামাল হয়ে গেছেন। তাদের ভাষা আর গুণ্ডাদের অ্যাকশনের ভাষার মধ্যে কোনো পার্থক্য নেই। তারা এখন বেসামাল ভাষায় কথা বলছেন। গতকাল জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব পরিষদ আয়োজিত ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৮৮তম জন্মবার্ষিকী’ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ড. কামাল হোসেন বলেছেন গুণ্ডাতন্ত্র। তিনি এ কথাটি সঠিক বলেছেন। কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে স্কুল-কলেজের ড্রেস পরিয়ে কারা বিএনপি-জামায়াতের গুণ্ডাদের নামিয়েছিলেন, কারা স্কুলের ব্যাগের মধ্যে চাপাতি এবং পাথর রেখেছিলেন, কারা সাংবাদিকদের ওপর হামলা এবং হেনস্তা করেছে তা এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে বেরিয়ে আসছে। তিনি হয়তো সেগুলোর কথাই বলেছেন। তাই উনার ভাষার মধ্যে আর গুণ্ডাদের শারীরিক অ্যাকশনের ভাষার মধ্যে আমি পার্থক্য খুঁজে পাচ্ছি না। এটি অত্যন্ত হতাশাব্যঞ্জক।

কারণ ড. কামাল হোসেনকে এতদিন একজন ভদ্র ব্যক্তি হিসেবেই জানতাম। শিক্ষার্থীদের আন্দোলন কখনো বন্ধ করা যাবে না বিএনপি নেতা রুহুল কবির রিজভীর সাম্প্রতিক এমন বক্তব্যের কড়া সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, শিক্ষার্থীরা ঘরে ফিরে গেছে এবং মাননীয় প্রধানমন্ত্রী তাদের সব দাবি মেনে নেওয়ায় তারা আনন্দ মিছিল করেছে। তারা বুঝতে পেরেছে তাদের মধ্যে বিএনপি-জামায়াতের ক্যাডাররা (গুণ্ডা) প্রবেশ করেছে। তারা এটাও বুঝতে পেরেছে এ ক্যাডারদের কারা নামিয়েছে। অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে এতে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শ ম রেজাউল করিম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর