মঙ্গলবার, ১৪ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

বগুড়ায় জামিন নিয়ে আইনজীবীদের হাতাহাতি

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় আসামির জামিন দেওয়া নিয়ে বাকবিতণ্ডার এক পর্যায়ে দুই পক্ষের আইনজীবীরা হাতাহাতিতে লিপ্ত হয়েছেন। এ সময় বিচারকের এজলাসের সামনে থাকা টেবিলও ভাঙচুর করা হয়েছে। গতকাল দুপুরে বগুড়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক এ কে এম ফজলুল হকের এজলাসে এ ঘটনা ঘটে। আদালত সূত্র জানায়, নন্দীগ্রাম উপজেলার একটি মামলায় আসামিরা আদালতে হাজির হলে জামিনের আবেদন করেন তাদের আইনজীবীরা। এ সময় রাষ্ট্রপক্ষের আইনজীবীরা জামিনের বিরোধিতা করার পর দুই পক্ষের আইনজীবীদের মধ্যে উত্তেজনা শুরু হয়। পরে দুই পক্ষের মধ্যে ধাক্কাধাক্কি ও হাতাহাতির ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বগুড়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর স্পেশাল পিপি নরেশ মুখার্জি গণমাধ্যমের কাছে দাবি করেছেন, বাদীপক্ষের কোনো বক্তব্য না শুনেই বিচারক আসামিপক্ষের দাবির পরিপ্রেক্ষিতে জামিন প্রদানের সম্মতি দেন। এতে তারা বিধি মোতাবেক জামিনের বিরোধিতা করেন। এ সময় আসামিপক্ষের আইনজীবীরা আতিকুল মাহবুব সালামের নেতৃত্বে কয়েকজন আইনজীবী তাদের ওপর চড়াও হন। এজলাসে ভাঙচুরের ঘটনাও তারাই ঘটিয়েছেন বলে দাবি করেন তিনি।

অন্যদিকে বিষয়টি নিয়ে কথা বলার চেষ্টা করা হলে অ্যাডভোকেট আতিকুল মাহবুব সালামের চেম্বার ও তার ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। বার বার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

সর্বশেষ খবর