বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

ঢাকার উদ্দেশে সিরাজুল আলম খান

প্রতিদিন ডেস্ক

বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে ‘দাদা’ নামে খ্যাত সিরাজুল আলম খান (৭৭) সোমবার রাতে টার্কিশ এয়ারলাইনসে ঢাকার উদ্দেশে নিউইয়র্ক ত্যাগ করেন। তবে এবার তাকে হুইল চেয়ারে ভর করে জেএফকে ছাড়তে হলো। চিকিৎসার জন্য এ বছরের ১৮ মে সাইপ্রাস থেকে নিউইয়র্কে এসেছিলেন সিরাজুল আলম খান। খবর এনআরবি নিউজ। নিউইয়র্কের জ্যাকসন হাইটসে জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক শামসউদ্দিন আহমেদ শামীমের বাসায় এবারও আস্তানা গেড়েছিলেন দাদা। সাইপ্রাসের চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী তিনি এলমহার্স্ট হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ন্ত্রণেও ছিলেন কয়েক দফা। অন্তত দুই দফা তাকে এই হাসপাতালের জরুরি বিভাগে ২৪ ঘণ্টা করে অতিবাহিত করতে হয়েছে। ‘শারীরিকভাবে চলনশক্তি একেবারে কমে গেলেও সবার সঙ্গে হাসিখুশি এবং ঠাট্টা-মশকারায় অতিবাহিত করেন প্রায় প্রতিটি সন্ধ্যা।

ভক্ত-অনুরক্ত এবং বিশিষ্ট প্রবাসীরা আগের মতোই সাক্ষাৎ করে নানা ইস্যুতে তার মতামত জানতে চান’—উল্লেখ করেন শামসউদ্দিন। ‘মানসিকভাবে সামান্যতম দুর্বল বোধ করেননি এক মুহূর্তের জন্যও’—বলেন যুক্তরাষ্ট্র জেএসডির এই নেতা। ‘তবে দাদা এখন পরনির্ভরশীল হয়ে পড়লেও এয়ারপোর্ট ত্যাগের সময়ে আবারও আসার প্রত্যয় ব্যক্ত করেন’—যোগ করেন শামসউদ্দিন।

জেএফকে এয়ারপোর্টে প্রবাসীদের পক্ষ থেকে তাকে বিদায় জানান শামসউদ্দিন আহমেদ শামীম ছাড়াও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা হাকিকুল ইসলাম খোকন, কমিউনিটি অ্যাক্টিভিস্ট মিরাজ ভূইয়া,  মো.  সানি, দীদার প্রমুখ। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর