শুক্রবার, ১৭ আগস্ট, ২০১৮ ০০:০০ টা
নোয়াখালীতে মওদুদ

নতুন প্রজন্ম আওয়ামী লীগকে ভোট দেবে না

নোয়াখালী প্রতিনিধি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, বর্তমান সরকারের জনপ্রিয়তা নেই, সরকার রাষ্ট্র পরিচালনায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে। দেশে বাকস্বাধীনতা নেই, গণতন্ত্র নেই। ডিজিটাল বাংলাদেশ না দেখে দেশের মানুষ নিরাপদ বাংলাদেশ দেখতে চায়। মানুষ নিরাপদ সড়ক দেখতে চায়, নিরাপদ বাংলাদেশ দেখতে চায়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে ইঙ্গিত করে তিনি বলেন, যিনি এখানে প্রতিনিধিত্ব করেন তারও জনপ্রিয়তা নেই। দেশে বর্তমানে গণতন্ত্র নেই। মানুষের বাকস্বাধীনতা নেই। আমি আমার গ্রামের বাড়িতে সকালে এসেছি। পুলিশ আমার বাড়ির সামনে-পেছনে ব্যারিকেড দিয়ে রেখেছে। আমার দলীয় কোনো নেতা-কর্মী পুলিশ ব্যারিকেডের কারণে আমার সঙ্গে দেখা করতে পারছে না। পুলিশ এখন রাষ্ট্র চালাচ্ছে। সরকারের পুলিশ, ছাত্রলীগ ক্যাডাররা কোমলমতি শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়ে আহত করেছে এবং তাদের সমবেদনা জানানোর জন্য আসা শিক্ষক ও অভিভাবকদের ওপর হামলা চালিয়েছে। সরকার ছাত্র-ছাত্রীদের আন্দোলনে ভয় পেয়ে অত্যাচার, নির্যাতন চালিয়েছে। সরকার ছাত্র-ছাত্রীদের ওপর যে দমননীতি চালিয়েছে তাদের বিরুদ্ধে এখন পর্যন্ত ৫২টি মামলা হয়েছে, ৯৭ জনকে গ্রেফতার করেছে, ২২ জনকে রিমান্ডে নিয়েছে। সরকার সংবাদ মাধ্যম নিয়ন্ত্রণে রাখার কারণে ১০ ভাগের ১ ভাগও নিউজ ছাপা হয়নি। এসব কারণে আগামী ৫০ বছর নতুন প্রজন্ম আওয়ামী লীগকে ভোট দেবে না। গত ৩-৪ বছর ধরে আমার নির্বাচনী এলাকায় কোনো স্থানে আমাকে যেতে দেওয়া হয়নি। গত রমজান মাসে আমি বাড়িতে এসেছিলাম। আমার এলাকায় সাধারণ মানুষের সঙ্গে দেখা করব কিন্তু আমাকে বাড়ি থেকে বের হতে দেয়নি পুলিশ। আমাকে অবরুদ্ধ করে রেখেছিল। কোনো ইফতার মাহফিলে পুলিশ আমাকে যেতে দেয়নি। মুসলমানদের দেশে আমরা আছি কিন্তু আমাকে সেটা করতে দেয়নি। ঈদের দিন পুলিশ আমার বাড়ির সামনে পুলিশ ভ্যান দিয়ে আড়া-আড়ি করে রেখে পথ আটকে রাখে। যাতে আমি মানুষের সঙ্গে দেখা করতে না পারি। আমি তাদেরকে বললে পুলিশ বলে মন্ত্রী সাহেবের অর্ডার আছে। আপনি বাড়ির বাইরে যেতে পারবেন না।

মওদুদ আহমদ গতকাল বিকালে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সিরাজপুর ইউনিয়নের মানিকপুর গ্রামে তাঁর নিজ বাসভবনে বৃক্ষরোপণ উদ্বোধন ও নিজ দলীয় নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন— উপজেলা বিএনপির সভাপতি হাজী আবদুল হাই সেলিম, সাধারণ সম্পাদক নুরুল আলম সিকদার, নোয়াখালী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবু হাসান মো. নোমান, বসুরহাট পৌর বিএনপির সভাপতি কামাল উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান রিপন, চরহাজারী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, উপজেলা যুবদলের সভাপতি আবদুল মতিন লিটন, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জাহেদুর রহমান রাজন, সাংগঠনিক সম্পাদক আতোয়ার হোসেন পাবেল, পৌরসভা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আরিফুল হক আরিফ প্রমুখ।

সর্বশেষ খবর