শনিবার, ১৮ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

সাবেক সেনা কর্মকর্তার সন্ধান দাবি

নিজস্ব প্রতিবেদক

সাবেক সেনা কর্মকর্তা হাসিনুর রহমানকে উদ্ধারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছে তার পরিবার। গতকাল সকালে ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্র্যাব) কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই আকুতি জানান নিখোঁজ হাসিনুরের স্ত্রী শামিমা আক্তার।

এ সময় শামিমার ভাই ওয়াখিল, ডা. এহতেশামসহ বেশ কয়েকজন নিকটাত্মীয় উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে শামিমা আক্তার বলেন, দেশের জন্য আমরণ সময় দেন সেনা কর্মকর্তারা। লড়াই করেন দেশের স্বাধীনতা আর সার্বভৌমত্ব অক্ষুণ্ন রাখতে। দেশের জন্য লড়াই করে বীরপ্রতীক খেতাব পেয়েছেন হাসিনুর। সেই অবসরপ্রাপ্ত লে. কর্নেল হাসিনুরকে বাসার কাছ থেকে কে বা কারা তুলে নিয়ে গেছে। দুই সপ্তাহ পেরিয়ে গেলেও আইনশৃঙ্খলা বাহিনী তার সন্ধান দিতে পারছে না। স্বামীর সন্ধান না মেলায় আমি অসহায়। দ্বারে দ্বারে ঘুরছি। নিরুপায় হয়ে স্বামীকে উদ্ধারের জন্যে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

শামিমা আক্তার আরও বলেন, আমার স্বামী কোনো দোষ করেনি, তিনি একজন দেশপ্রেমিক সাধারণ মানুষ। স্বজন হারানোর বেদনা প্রধানমন্ত্রী বুঝবেন, তাই ওনার কাছে আমার দাবি- আমার স্বামীকে খুঁজে বের করার ব্যবস্থা করবেন। গত ৮ আগস্ট রাত ১০টার দিকে মিরপুর ডিওএইচএসের বাসার সামনে থেকে ডিবি পুলিশের জ্যাকেট পরা কয়েকজন লোক হাসিনুরকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। বিষয়টি উল্লেখ করে ৯ আগস্ট পল্লবী থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন তিনি।

প্রসঙ্গত, হাসিনুর রহমান এক সময় র‌্যাব-৫ ও র‌্যাব-৭ এর অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া বিজিবিতেও বেশ কিছুদিন দায়িত্ব পালন করেন। সেনাবাহিনীতে চাকরির সময় রাষ্ট্রদ্রোহের মামলায় দণ্ডিত হয়ে পাঁচ বছর জেল খেটে ২০১৪ সালে মুক্তি পান হাসিনুর।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর