বৃহস্পতিবার, ৩০ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

বিএনপি নির্বাচনভীতিতে ভুগছে : হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বিএনপির উদ্দেশে বলেছেন, যদি নির্বাচন কোনো সমস্যাই না হয়, তাহলে এতগুলো শর্ত দিচ্ছেন কেন? আসলে গত নির্বাচনে না যাওয়ার পরিপ্রেক্ষিতে আজকে বিএনপি নির্বাচনভীতিতে ভুগছে।  বিএনপি নির্বাচনকে ভয় পাচ্ছে। ‘জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪২তম মৃত্যুবার্ষিকী’ উপলক্ষে গতকাল জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্সে লাউঞ্জে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা চিত্তরঞ্জন দাস। বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, নজরুল সংগীত শিল্পী ফেরদৌস আরা, সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য উদ্ধৃত করে হাছান মাহমুদ বলেন, বিএনপি মহাসচিব বলেছেন, ‘বিএনপির জন্য নির্বাচন কোনো সমস্যা নয়। নির্বাচন যদি সমস্যাই না হবে তাহলে এতগুলো শর্ত দিচ্ছেন কেন?’

গ্রেফতারকৃত শহিদুল আলমের মুক্তির জন্য দেশ-বিদেশের বিভিন্ন ব্যক্তির বিবৃতি দেওয়ার বিষয়টি উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, এটি মত প্রকাশের স্বাধীনতা এবং গণতন্ত্রের সৌন্দর্যেরই অংশ। কিন্তু তিনি (শহিদুল আলম) বাংলাদেশ সেনাবাহিনীর বিরুদ্ধে জার্মানির রেডিওতে সাক্ষাৎকারে নেতিবাচক মন্তব্য করেছেন। ঢাকা শহরে যখন হেফাজত ইসলামের ব্যানারে তাণ্ডব চালানো হয়েছিল তখন তিনি ছবি বিকৃত করে হাজার হাজার মানুষকে হত্যা করা হয়েছে বলে দেশে-বিদেশে প্রচার করেছেন। সর্বশেষ নিরাপদ সড়কের দাবিতে কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনকে সরকারবিরোধী আন্দোলনে রূপ দেওয়ার জন্য দেশের বিরুদ্ধে তিনি আন্তর্জাতিক গণমাধ্যমে সাক্ষাৎকারে উসকানিমূলক বক্তব্য দিয়েছেন।

সর্বশেষ খবর