বৃহস্পতিবার, ৩০ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

পুলিশ পেটানো মামলায় আওয়ামী লীগের ৪৫ নেতা কারাগারে

নাটোর প্রতিনিধি

গুরুদাসপুরে পুলিশ পেটানো এবং সরকারি কাজে বাধাদান মামলায় গতকাল আওয়ামী লীগের ৪৫ নেতা-কর্মীর জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত। নাটোরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (গুরুদাসপুর) হাজির হয়ে তারা জামিন আবেদন করলে শুনানি শেষে বিচারক মো. মমিনুল ইসলাম আবেদন নামঞ্জুর করেন। জানা যায়, গুরুদাসপুর উপজেলা পরিষদে মাসিক সমন্বয় সভার দিন গত বছর ১১ মে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়। ওই সভায় নাটোর-৪ আসনের (গুরুদাসপুর-বড়াইগ্রাম) সংসদ সদস্য অধ্যাপক আবদুল কুদ্দুসসহ দলীয় নেতা-কর্মীদের উপস্থিত থাকার কথা। কিন্তু তিনি ঘটনাস্থলে পৌঁছানোর আগেই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র শাহনেওয়াজ এবং তার সমর্থকরা প্রায় দুই শতাধিক মোটরসাইকেল নিয়ে উপজেলা চত্বরে এসে চক্কর দিতে থাকেন। এ সময় পুলিশ তাদের নিষেধ করলেও তারা তা শোনেননি। এক পর্যায়ে তাদের বাধা দিতে গেলে তারা পুলিশের ওপর চড়াও হয়। এ সময় দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়লে ভাঙচুরের ঘটনা ঘটে। পরে পুলিশ লাঠি চার্জ ও ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এদিন পাঁচ পুলিশসহ অন্তত ১০ জন আহত হয়।

এ ঘটনায় গুরুদাসপুর থানার তৎকালীন এসআই সাইদুজ্জামান বাদী হয়ে মেয়র শাহনেওয়াজ মোল্লাসহ আওয়ামী লীগের ৬৬ নেতা-কর্মীকে আসামি করে মামলা করেন।

গুরুদাসপুর আদালতের জিআরও (পুলিশ ইন্সপেক্টর) শফিকুল ইসলাম জানান, হাই কোর্ট থেকে নেওয়া মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তাদের ওই ৪৫ জনকে কারাগারে পাঠানো হয়েছে।

সর্বশেষ খবর