Bangladesh Pratidin

প্রকাশ : মঙ্গলবার, ৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ৩ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:০২
ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক নয় : সাঈদ খোকন
নিজস্ব প্রতিবেদক
bd-pratidin

ঢাকা দক্ষিণ সিটির মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, এবার ডেঙ্গু রোগীর সংখ্যা কিছুটা বেড়েছে, তবে পরিস্থিতি উদ্বেগজনক নয়। ডেঙ্গু নিয়ন্ত্রণে আছে। গতকাল রাজধানীর ইস্কাটন গার্ডেন এলাকায় ডেঙ্গু প্রতিরোধে এডিস মশার লার্ভা বা প্রজননস্থল শনাক্তকরণ ও ধ্বংসে বিশেষ ক্র্যাশ প্রোগ্রামের উদ্বোধনের সময় তিনি এ কথা বলেন। সাঈদ খোকন বলেন, গত বছর চিকুনগুনিয়ার প্রাদুর্ভাব ছিল, এবার নেই। আমরা তা নিয়ন্ত্রণ করেছি। তবে গত দু-তিন বছরের তুলনায় এবার ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব বেড়েছে। কিন্তু আতঙ্কিত হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি। গতকাল তৃতীয় পর্যায়ে একযোগে ৫৭টি ওয়ার্ডে পক্ষকালব্যাপী বিশেষ ক্র্যাশ প্রোগ্রাম শুরু হয়েছে। তিনি জানান, ধানমন্ডি ও কলাবাগানে প্রথম পর্যায়ে প্রায় ১৫ হাজার ও দ্বিতীয় পর্যায়ে ১৭ হাজার বাসাবাড়ির লার্ভা ধ্বংস করা হয়েছে। এ এলাকার প্রায় ৩৭ শতাংশ বাড়িতে ডেঙ্গু মশার লার্ভা পাওয়া গেছে। বাসাবাড়ির পরিত্যক্ত টায়ার, ফুলের টব, এসির আউটারে জমে থাকা পানি পরিষ্কার করার জন্য নগরবাসীকে আহ্বান জানান তিনি। মেয়র বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় দ্রুতই একটি ডেঙ্গুমুক্ত নগরী উপহার দেব। এজন্য নগরবাসীর সহযোগিতা প্রয়োজন। আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

বক্তব্য শেষে মেয়র নির্মাণাধীন নৌবাহিনীর তথ্য কেন্দ্র ভবনে ফগার মেশিন দিয়ে স্প্রে করে বিশেষ এ প্রোগ্রামের উদ্বোধন করেন। পাশাপাশি শিক্ষার্থী ও দোকানিদের মাঝে লিফলেট বিতরণ করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শেখ সালাহউদ্দীন, কাউন্সিলর কামরুজ্জামান কাজল, হাসিবুর রহমান মানিক প্রমুখ।

এই পাতার আরো খবর
up-arrow