বৃহস্পতিবার, ৬ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

প্রতীকী অনশন করবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়ার মুক্তির দাবিতে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। মহানগর ও জেলায় ৮ সেপ্টেম্বর একঘণ্টার মানববন্ধন ও ১২  সেপ্টেম্বর দুই ঘণ্টার প্রতীক অনশন হবে বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

 রাজধানীতে মানববন্ধন হবে জাতীয় প্রেস ক্লাবের সামনে  বেলা ১১টা থেকে ১২টা এবং প্রতীক অনশন হবে সকাল ১০টা  থেকে ১২টা।

প্রতীকী অনশনের জন্য রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অথবা গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চের জন্য আবেদন করেছে বিএনপি। ঢাকাসহ সারা দেশের জেলা ও মহানগরে অনুরূপ কর্মসূচি পালিত হবে।

রিজভী আহমেদ বলেন, ‘আজকে দেশের সর্বত্র কোটি কোটি মানুষ আওয়াজ তুলেছে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি। তার মুক্তিই হচ্ছে জনগণের একমাত্র আকাঙ্ক্ষা। আজ মধ্যযুগে ইউরোপের ডাইনি শিকারের মতো আওয়ামী সরকারের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিএনপিসহ বিরোধী দল শিকারের অভিযান চালাচ্ছে। ঘটনা না ঘটলেও পুলিশ বিভিন্ন থানায় অগ্রিম মামলা করে রেখে হাজার হাজার অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করে রেখেছে। সারা দেশে চলছে মামলার ছড়াছড়ি, গ্রেফতার ও আসামি করার হিড়িক।

তিনি বলেন, ‘যে বিএনপি নেতারা দেশে নেই বা অনেকে হজ পালন করতে মক্কায় অবস্থান করছেন তাদের নামেও মামলা  দেওয়া হয়েছে। গত ৫/৬ দিন থেকে শুরু হওয়া  গ্রেফতার এখন ৫০০ কাছাকাছি। সরকার অজানা আশঙ্কায় বিএনপিসহ বিরোধী দলের নেতা-কর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার করে কারাগার ভরে ফেলেছে।’ সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর, নারায়ণগঞ্জ, কুষ্টিয়া, নেত্রকোনা, নাটোর, বরিশাল, নরসিংদী, বগুড়া, ঝিনাইদহ, সিরাজগঞ্জ ও খুলনাসহ সারা দেশে দলের নেতা-কর্মীদের পুলিশের ‘মিথ্যা অভিযোগে মামলা’ দিয়ে গ্রেফতারের চিত্র তুলে ধরেন রিজভী।

এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, কেন্দ্রীয় নেতা আবুল কালাম আজাদ সিদ্দিকী, এবিএম মোশাররফ হোসেন, অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, আসাদুল করীম শাহিন, মুনির হোসেন, শাহীন শওকত প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর