Bangladesh Pratidin

প্রকাশ : রবিবার, ৯ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ৯ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০৬
টেকনাফে ২৭ কোটি টাকার ইয়াবা জব্দ
কক্সবাজার প্রতিনিধি
bd-pratidin

কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার করার সময় পৃথক অভিযান চালিয়ে বিজিবি ৯ লাখ ইয়াবা উদ্ধার করেছে। এর আনুমানিক মূল্য ২৭ কোটি টাকা। বিজিবি সূত্র জানায়, গতকাল ভোররাতে টেকনাফের নাজিরপাড়া ও হারিয়াখালী থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়। তবে পাচারকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা যায়নি।

বিজিবি টেকনাফের ২ ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক শরীফুল ইসলাম জোমাদ্দার জানান, নাজিরপাড়া আড়িয়াখাল এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ করার গোপন সংবাদ ছিল। এর ভিত্তিতে বিজিবির একটি বিশেষ টহল দল ওত পেতে থাকে। এ সময় ২০-২৫ জন লোক ৮টি বস্তা মাথায় নিয়ে খাল পার হওয়ার সময় বিজিবি তাদের ধাওয়া করে। তখন পাচারকারীরা বস্তাগুলো ফেলে পার্শ্ববর্তী গ্রামে পালিয়ে যায়। ৮টি বস্তা থেতে ৮ লাখ ইয়াবা উদ্ধার করা হয়। এ ছাড়া পৃথক অভিযানে হাড়িয়াখালী লবণ মাঠ এলাকা থেকে একইভাবে ১ লাখ ইয়াবা উদ্ধার করা হয়।  উদ্ধার ৯ লাখ ইয়াবার আনুমানিক মূল্য ২৭ কোটি টাকা।

‘উদ্ধারকৃত ইয়াবাগুলো বিজিবি টেকনাফ ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, যা পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য অধিদফতরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

এই পাতার আরো খবর
up-arrow