মঙ্গলবার, ১১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা
কিশোরের মৃত্যুর গুজব

নোয়াখালীর বেদে পল্লীতে হামলা ভাঙচুর লুটপাট পুলিশের ফাঁকা গুলি

নোয়াখালী প্রতিনিধি

এক কিশোরের মৃত্যুর গুজবকে কেন্দ্র করে গতকাল নোয়াখালী সদর উপজেলার পূর্ব এওজবালিয়া গ্রামের বেদে পল্লীতে তাণ্ডব চালিয়েছেন স্থানীয়রা। এ সময় তারা বেদেদের অনেকগুলো বাড়িঘরে হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করেছেন। প্রাণভয়ে বেদেরা পালিয়ে যেতে বাধ্য হন। পরিস্থিতি সামাল দিতে পুলিশ ৭০ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গত শুক্রবার বেদে পল্লীর এক কিশোরী স্থানীয় একটি দোকানে আইসক্রিম কিনতে গেলে দোকানি তাকে অশালীন মন্তব্য করেন। এনিয়ে বেদেদের সঙ্গে দোকানি ও স্থানীয় লোকজনের বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে তাদের মধ্যে মৃদু সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় তারেক আজিজ (১৭) নামে এক কিশোর দোকানের গরম তেলের কড়াইয়ে পড়ে গিয়ে ঝলসে যায়। সে বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এদিকে গতকাল দুপুরের দিকে এলাকায় তারেকের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়লে তার স্বজন ও এলাকাবাসী বেদে পল্লীতে হামলা চালান। দুপুর দুটা পর্যন্ত চলে তাণ্ডব। 

বেদে সর্দার মো. ওয়াসিম অভিযোগ করেন, বখাটেরা প্রায়ই তাদের কিশোরীদেরকে উত্ত্যক্ত করে আসছে। গতকালের তাণ্ডবের সময় তাদের ৩২টি টিনের ঘর, ১০টি তাঁবু ও ২৫টি খুপরি ঘরে ভাঙচুর ও লুটপাট চালানো হয়। এছাড়া ১১টি ঘর ও ১১০টি সাপ পুড়ে যায়। হামলায় আহত হয়েছেন ৬ বেদে। ঘটনার পর থেকে শরীফ ও সুমন নামে ২ শিশুর সন্ধান মিলছে না। সুধারাম মডেল থানার ওসি আনোয়ার হোসেন জানান, খবর পেয়ে পুলিশ ৭০ রাউন্ড গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বড় ধরনের সংঘাত এড়াতে এলাকায় অস্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপন করা হয়েছে।

এ ঘটনায় স্থানীয় সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী ও জেলা প্রশাসক ও পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। স্থানীয় এমপি ক্ষতিগ্রস্ত পরিবারকে নগদ অর্থ সহায়তা এবং সার্বিক সহায়তার আশ্বাস দেন।

সর্বশেষ খবর