Bangladesh Pratidin

প্রকাশ : বুধবার, ১২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১১ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:৩৭
কলকাতা বিমানবন্দর
অস্ত্র-গুলিসহ আটক বাংলাদেশি
কলকাতা প্রতিনিধি
bd-pratidin

অস্ত্র ও গুলি বহনের অভিযোগে কলকাতার নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এক বাংলাদেশি নাগরিককে আটক করা হয়েছে। বিমাবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের (সিআইএসএফ) সদস্যরা সোমবার তাকে আটক করেন। পরে তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। আটক ওই বাংলাদেশি নাগরিকের নাম মোহাম্মদ গোলাম হায়দার (৭১)। বাড়ি বাংলাদেশের সিরাজগঞ্জে। সোমবার সকালে একটি বিমানে কলকাতা বিমানবন্দর থেকে ঢাকার পথে যাওয়ার সময় হায়দারের লাগেজ থেকে বেশ কিছু গোলাবারুদ উদ্ধার করা হয়। এ ব্যাপারে সিআইএসএফের এক কর্মকর্তা জানান, বিমানবন্দরে চেক-ইনের সময় ওই বাংলাদেশি নাগরিকের লাগেজ থেকে ৩৬ রাউন্ড পয়েন্ট ৩২ বোরের রিভলবারের গুলি উদ্ধার করা হয়। জেরায় হায়দার জানান, অস্ত্র বহনের বৈধ নথি তার কাছে রয়েছে। বাংলাদেশের সিরাজগঞ্জ পুলিশ থানা থেকেই রিভলবারের লাইসেন্স পেয়েছিলেন, যার লাইসেন্স নম্বর ১৩৩/১৯৮২। ওই বন্দুকের জন্যই তিনি এই গুলি বাংলাদেশে নিয়ে যাচ্ছিলেন। যদিও তদন্ত কর্মকর্তাদের সামনে তিনি কোনো বৈধ নথি দেখাতে পারেননি। এমনকি গুলি বহনের বিষয়টি বিমানবন্দর কর্তৃপক্ষকে আগাম জানানো হয়নি।

এর পরই তাকে আটক করে সিআইএসএফ।

 পরে দুপুরের দিকে বিমানবন্দর থানার হাতে তুলে দেওয়া হয় ওই বাংলাদেশি নাগরিককে। বিমানবন্দর পুলিশের কাছে নিজেকে একজন ‘মুক্তিযোদ্ধা’ বলে তার পরিচয়পত্র দেখান ওই বাংলাদেশি নাগরিক।

নিষিদ্ধ অস্ত্র ও গুলি বহনের অভিযোগে গোলাম হায়দারের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৫(১এ) ধারায় মামলা করা হয়েছে। গতকাল তাকে ব্যারাকপুর আদালতে তোলা হয়েছে। দোষী সাব্যস্ত হলে সর্বোচ্চ ১০ বছরের সাজা হতে পারে ওই বাংলাদেশি নাগরিকের।

এই পাতার আরো খবর
up-arrow