Bangladesh Pratidin

প্রকাশ : বৃহস্পতিবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১২ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:২৪
রোহিঙ্গা নিয়ে তোফায়েলের বক্তব্যকে মিয়ানমারের মন্ত্রীর সমর্থন
নিজস্ব প্রতিবেদক
bd-pratidin

একটি আন্তর্জাতিক ফোরামে রোহিঙ্গা ইস্যুতে দেওয়া বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের বক্তব্যকে সমর্থন করেছেন মিয়ানমারের ইন্টারন্যাশনাল কো-অপারেশন মিনিস্টার কাইও টিন।

বাণিজ্যমন্ত্রী গতকাল ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে ন্যাশনাল কনভেনশন সেন্টারে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের মেম্বার অব ম্যানেজিং বোর্ডের প্রেসিডেন্ট বরগে ব্রেনডির সঞ্চালনায় জিওস্ট্র্যাটেজিক ডিসকাশনে বক্তব্য দেন। এ সময় ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের প্রেসিডেন্ট বাণিজ্যমন্ত্রীর কাছ থেকে বাংলাদেশে আশ্রয় গ্রহণকারী রোহিঙ্গাদের বিষয়ে জানতে চাইলে তোফায়েল আহমেদ যে বক্তব্য দেন সম্মেলনে উপস্থিত মিয়ানমারের মন্ত্রী তা সমর্থন করেন। বাণিজ্য মন্ত্রণালয় গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

ইকোনমিক ফোরামে আলোচনায় রোহিঙ্গা ইস্যুতে তোফায়েল আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একান্তই মানবিক কারণে রোহিঙ্গাদের বাংলাদেশের মাটিতে আশ্রয় দিয়েছেন। তিনি এজন্য বিশ্ববাসীর কাছে থেকে ‘মাদার অব হিউম্যানিটি’ খেতাব অর্জন করেছেন।

প্রতিবেশী দেশ মিয়ানমারের সঙ্গে সমস্যাটি নিয়ে আলোচনা অব্যাহত রয়েছে। বিশ্ববাসীর সহযোগিতায় বাংলাদেশ আশা করছে দ্রুত এ সমস্যার সমাধান হবে এবং রোহিঙ্গারা শিগগিরই তাদের নিজ বাড়িতে ফিরে যাবেন।

এই পাতার আরো খবর
up-arrow