Bangladesh Pratidin

প্রকাশ : বৃহস্পতিবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১২ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:২৮
বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগে অভিন্ন নীতিমালা হচ্ছে
নিজস্ব প্রতিবেদক
bd-pratidin

পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগের জন্য অভিন্ন নীতিমালা হচ্ছে। গতকাল বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) আয়োজনে পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের শিক্ষক নিয়োগ, পদোন্নতি, পদায়ন ও প্রশিক্ষণ বিষয়ক এক কর্মশালায় অভিন্ন নীতিমালা চালুর পক্ষে মত দিয়েছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বিশেষ অতিথি ছিলেন ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মো. আবদুল্লাহ আল হাসান চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা এতে উপস্থিত ছিলেন। ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান বলেন, অনেক বিশ্ববিদ্যালয়ে মেধাবী ও যোগ্য প্রার্থীদের বাতিল করে কর্তৃপক্ষের পছন্দের প্রার্থীকে নিয়োগের সুপারিশ করা হচ্ছে।

 এসব কারণে পাবলিক বিশ্ববিদ্যালয়ে অভিন্ন নীতিমালা প্রয়োজন। উপাচার্যদের বাস্তবমুখী পরামর্শগুলো আমলে নিয়ে তা বিবেচনা করা হবে বলেও তিনি মন্তব্য করেন।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, শিক্ষক নিয়োগে নানামুখী জটিলতা কাটিয়ে একটি সুষ্ঠু নিয়োগ প্রক্রিয়া চালু করতে বিশ্ববিদ্যালয়ে অভিন্ন নিয়োগ-পদোন্নতি নীতিমালা তৈরি করা হয়েছে। শিক্ষকদের পরামর্শগুলোকে বিচার-বিশ্লেষণ করে তারপর এটি কার্যকর করা হবে। 

এই পাতার আরো খবর
up-arrow