মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ১২ জনকে তলব

নিজস্ব প্রতিবেদক

দেশের প্রথম মোবাইল ফোন কোম্পানি সিটিসেলের নামে ৩৮৩ কোটি টাকার ঋণ আত্মসাতের অভিযোগে এবি ব্যাংক লিমিটেডের সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হকসহ ১২ পরিচালককে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আগামী ১  থেকে ৩ অক্টোবর রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে তাদের হাজির হতে গতকাল মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক মো. সামসুল আলম  নোটিস পাঠিয়েছেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য জানান— এবি ব্যাংক লিমিটেডের এম ওয়াহিদুল হক,  মো. ফিরোজ আহমেদ, এম এ আউয়াল ও অধ্যাপক  মো. ইমতিয়াজ হোসেনকে ১ অক্টোবর তলব করা হয়েছে। শিশির রঞ্জন বোস, সৈয়দ আফজাল হাসান উদ্দিন, মিশাল কবির ও ফাহিমুল হককে তলব করা হয়েছে ২ অক্টোবর।

 এ ছাড়া মো. মেজবাহুল হক, আনোয়ার জামিল সিদ্দিকী, বি বি সাহা রায় এবং রুনা জাকিয়া শাহরুদ খানকে তলব করা হয়েছে ৩ অক্টোবর। এদিকে এই অর্থ আত্মসাতের মামলার আসামি সাবেক পররাষ্ট্রমন্ত্রী বিএনপি নেতা এম মোর্শেদ খান ও তার স্ত্রী নাছরিন খানকে আজ জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা গেছে।

গত বছরের ২৮ জুন রাজধানীর বনানী থানায় করা মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান মোর্শেদ খান, তার স্ত্রী, সিটিসেলের এমডি মেহবুব চৌধুরীসহ ১৬ জনকে আসামি করা হয়। মোবাইল ফোন অপারেটর সিটিসেলের মূল কোম্পানির নাম প্যাসিফিক টেলিকম বাংলাদেশ লিমিটেড (পিবিটিএল)। মোর্শেদ খান প্রতিষ্ঠানটির চেয়ারম্যান, তার স্ত্রী নাছরিন খানও একজন পরিচালক। এ মামলায় আসামিদের বিরুদ্ধে সিটিসেলের নামে এবি ব্যাংক থেকে অনিয়মের মাধ্যমে ৩৫০ কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাতের অভিযোগ রয়েছে।

সর্বশেষ খবর