সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

নতুন গল্প তৈরি করেছেন সিনহা : আইনমন্ত্রী

প্রতিদিন ডেস্ক

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, পদত্যাগের এক বছরে এসে সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা নতুন গল্প তৈরি করেছেন। এস কে সিনহার বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ স্বাধীন দুর্নীতি দমন কমিশন (দুদক) খতিয়ে দেখছে। দুদক তার বিরুদ্ধে যখন মামলা করবে, তখনই মামলা হবে। সরকার এখানে কোনো হস্তক্ষেপ করবে না। খবর বিডিনিউজের। গতকাল নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির অনুষ্ঠানে এসে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

সিনহা আজ যা বলছেন তা ‘সবই মিথ্যা’ দাবি করে আনিসুল হক বলেন, তিনি পদত্যাগ করেছেন তার কারণ হচ্ছে আপিল বিভাগের তার সহযোগী বিচারকরা তার সঙ্গে বসতে, আদালত চালাতে অস্বীকৃতি জানিয়েছিলেন। কেন অস্বীকৃতি জানিয়েছিলেন?

 অস্বীকৃতি জানিয়েছিলেন এই কারণে যে তিনি দুর্নীতিবাজ। বিচারপতিরা যখন বার বার বলেছেন, আমরা আপনার সঙ্গে একসঙ্গে বসব না— তখন তিনি উপায় না দেখে পদত্যাগ করেছেন।

আইনমন্ত্রী বলেন, আরেকটি কথা হয়ত আসতে পারে— কেন দুর্নীতির অভিযোগ থাকা সত্ত্বেও তার বিরুদ্ধে দুর্নীতির মামলা এখন পর্যন্ত হয়নি। আমরা কিন্তু সব সময় বলে আসছি, আইন সবার ঊর্ধ্বে এবং তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। স্বাধীন দুর্নীতি দমন কমিশন সেটা খতিয়ে দেখছে। তারা যখন তার বিরুদ্ধে মামলা করবেন, তখনই মামলা হবে। সেখানে সরকার কোনো হস্তক্ষেপ করবে না।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সিমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, একেএম শামীম ওসমান, গোলাম দস্তগীর গাজী, নজরুল ইসলাম বাবু, সংরক্ষিত নারী আসনের হোসনে আরা বাবলী প্রমুখ।

সর্বশেষ খবর