শনিবার, ৬ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

২১ আগস্ট হামলা ছিল বিএনপি জামায়াতের দলীয় সিদ্ধান্ত

------ ওমর ফারুক চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

২১ আগস্ট হামলা ছিল বিএনপি জামায়াতের দলীয় সিদ্ধান্ত

ডেমরার কাজলা ব্রিজের কাছে গতকাল ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ আয়োজিত যুব সমাবেশে বক্তব্য রাখেন যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী —বাংলাদেশ প্রতিদিন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুনরায় রাষ্ট্রীয় ক্ষমতায় আনার লক্ষ্য সামনে রেখে বিশাল যুবসমাবেশ করেছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ। গতকাল বিকালে রাজধানীর ডেমরার কাজলা ব্রিজ এলাকায় আয়োজিত এই সমাবেশে বিভিন্ন ওয়ার্ড, থানা-পাড়া-মহল্লা থেকে নেতা-কর্মীরা ঢাকঢোল আর বাদ্যের তালে তালে দলে দলে যোগ দেন। সমাবেশ শুরু হওয়ার আগেই কানায় কানায় ভরে যায় পুরো এলাকা। আওয়ামী লীগ সরকারের উন্নয়নের চিত্র সংবলিত ব্যানার-ফেস্টুন ছিল তাদের হাতে। হাতি-ঘোড়ার পিঠে চেপেও উপস্থিত হতে দেখা গেছে অনেককে। উৎসবমুখর পরিবেশকে আরও সাজিয়ে তোলে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগান। লাল-সবুজ রংঙের কাপড়ে বানানো আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা পরিবেশকে আরও রঙিন করে তোলে। সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা ছিল বিএনপি-জামায়াত জোট সরকার ও তাদের দলীয় সিদ্ধান্ত। বাংলাদেশের রাজনীতির ইতিহাসে বিএনপি-জামায়াত জোটের শাসনামল একটি কলঙ্কজনক অধ্যায়।  

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজার পরিচালনায় যুব সমাবেশে আরও বক্তব্য রাখেন এমপি হাবিবুর রহমান মোল্লা, যুবলীগ সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, যুবলীগ প্রেসিডিয়াম সদস্য নুরন্নবী চৌধুরী শাওন এমপি, আমির হোসেন গাজী, কাজী আনিসুর রহমান, মিজানুল ইসলাম মিজু, ঢাকা মহানগর দক্ষিণের আনোয়ার ইকবাল সান্টু, নাজমুল হোসেন টুটুল, মিজানুর রহমান বকুল, গাজী সারোয়ার হোসেন বাবু, মাকসুদুর রহমান, ইব্রাহিম খলিল মারুফ, আরমান হক বাবু, এমদাদুল হক এমদাদ, ওমর শরীফ পলাশ, খন্দকার আরিফুজ্জামান প্রমুখ।  মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী আরও বলেন, রাজনৈতিক প্রতিপক্ষের ওপর সীমাহীন নিপীড়ন-নির্যাতন, নারী ও সংখ্যালঘু নির্যাতনের সব রেকর্ড অতিক্রম করে ফেলার সেই কালকে সময়ের ব্যবধানে হয়তো অনেকেই ভুলে গেছে। ইসমাইল চৌধুরী সম্রাট বলেন, গণজাগরণ সৃষ্টি করে আওয়ামী লীগ সরকারকে পুনরায় ক্ষমতায় আনা হবে। দেশের ১৬ কোটি মানুষ বিশ্বাস করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানেই গণতন্ত্র ও উন্নয়ন। ভোট ও ভাতের অধিকার। শেখ হাসিনা মানেই দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো।

 তিনি বলেন, নির্বাচন বানচালের যে কোনো ষড়যন্ত্রের বিরুদ্ধে যুবলীগের নেতা-কর্মীরা সজাগ থাকবে। যুবলীগের নেতা-কর্মীরা বেঁচে থাকলে শেখ হাসিনার উন্নয়নের গতিপথ কেউ রোধ করতে পারবে না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর