রবিবার, ৭ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা
গোলটেবিল আলোচনায় বক্তারা

আগামী নির্বাচন বানচালে ষড়যন্ত্রের অংশ এস কে সিনহার বই

নিজস্ব প্রতিবেদক

একাদশ জাতীয় নির্বাচন সামনে রেখে একটি কুচক্রী মহল নতুন করে ষড়যন্ত্র করছে। সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এস কে সিনহা) লেখা বই তারই একটি অংশ। ওই বইয়ের মাধ্যমে মহলবিশেষকে উসকে দেওয়ার চেষ্টা করা হয়েছে, যাতে আগামী সংসদ নির্বাচন বানচাল হয়। ‘অগ্রযাত্রার বাংলাদেশ ও ষড়যন্ত্রকারীদের স্বপ্নভঙ্গ’ শীর্ষক এক গোলটেবিল আলোচনায় এসব কথা বলেন বক্তারা। তারা এই ষড়যন্ত্র রুখতে দেশের সচেতন নাগরিকদের সক্রিয় হওয়ার আহ্বান জানান। গতকাল রাজধানীর সিরডাপ মিলনায়তনে অনুষ্ঠানটির আয়োজন করে অপরাজেয় বাংলা নামের একটি সংগঠন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম। বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইউসুফ হোসেন হুমায়ুনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক, আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক ও সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী শ ম রেজাউল করিম, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নাজমুল আহসান কলিমুল্লাহ, গণমাধ্যম ব্যক্তিত্ব সামিয়া রহমান ও সৈয়দ ইশতিয়াক রেজা প্রমুখ।

কামরুল ইসলাম বলেন, এক বছর আগে সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা দুর্নীতির অভিযোগ মাথায় নিয়ে পদত্যাগ করে দেশ ছাড়েন। জাতীয় নির্বাচনের তিন-চার মাস আগে একটি বিতর্কিত বই লিখে ফেললেন তিনি। বইয়ের সব তথ্য মিথ্যা। ওই বইয়ের মাধ্যমে দেশের একটি শ্রেণিকে বিভ্রান্ত করতে চেয়েছে এস কে সিনহার নেতৃত্বে একটি চক্র। এ বইয়ের সঙ্গে ওয়ান-ইলেভেনের কুশীলবরা জড়িত।

বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক বলেন, বিচারপতি এস কে সিনহা যে বই লিখেছেন তার সব তথ্যই মিথ্যা। ডিজিএফআই ও সরকারের চাপে তিনি দেশ ছাড়ার যে কথা বলেছেন, তা পুরোই ভিত্তিহীন। তার বিরুদ্ধে সুনির্দিষ্ট দুর্নীতির অভিযেগ ছিল। ওই অভিযোগ থেকে বাঁচতে তিনি পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়েছেন। এখন দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। জুডিশিয়াল ক্যু করার যে চেষ্টা করেছিলেন, তা নস্যাৎ হয়ে তার স্বপ্ন ভঙ্গ হয়েছে। শ ম রেজাউল করিম বলেন, সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার যে যড়যন্ত্র করেছিলেন, তার সঙ্গে ওয়ান-ইলেভেনের কুশীলবরা জড়িত। ষড়যন্ত্রকারীরা এখনো বসে নেই। আগামী জাতীয় নির্বাচন বানচাল করে পেছনের দরজা দিয়ে কীভাবে ক্ষমতায় আসা যায়, সেই লক্ষ্য নিয়ে কাজ করছে তারা। সিনহার নেতৃত্বে এখন সেই ষড়যন্ত্র চলছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর