মঙ্গলবার, ৯ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

কোনো কিছুই আমাকে লক্ষ্য থেকে বিচ্যুত করতে পারবে না : ইলিয়াস কাঞ্চন

নিজস্ব প্রতিবেদক

নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেছেন, অবাঞ্ছিত কেন, কোনো কিছুই আমাকে লক্ষ্য থেকে বিচ্যুত করতে পারবে না। গতকাল দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত ‘জরুরি সংবাদ সম্মেলনে’ এ কথা বলেন তিনি। ‘বিভিন্ন বাস টার্মিনালে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের ইলিয়াস কাঞ্চনকে অবাঞ্ছিত ঘোষণা করার প্রতিবাদে’ এর আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে ইলিয়াস কাঞ্চন বলেন, আমি নিজেকে নিয়ে চিন্তিত নই। আমি চিন্তিত সড়ক নিয়ে, সড়কের মানুষকে নিয়ে। আমি বিশ্বাস করি সব ভালো মন্দের নিয়ন্ত্রক মহান সৃষ্টিকর্তা আল্লাহ। আমি কাজ করছি সড়কের নিরাপত্তা নিশ্চিত করতে, সড়কের শৃঙ্খলা ফেরাতে, জনগণের মাঝে সচেতনতা আনতে, সব চালক ভাইদের শারীরিক ও মানসিকভাবে গড়ে তুলতে, সবাই মিলে ঐক্যবদ্ধ হয়ে সড়ক দুর্ঘটনা রোধ করতে।

সড়ক দুর্ঘটনা নিরসনে কাজ করতে গিয়ে কাউকেই প্রতিপক্ষ মনে করেন না উল্লেখ করে ইলিয়াস কাঞ্চন বলেন, আমি বিশ্বাস করি এবং সব সময় বলেও থাকি সড়ক দুর্ঘটনার জন্য শুধু চালকরাই দায়ী নয়, সড়ক দুর্ঘটনার কারণ অনুসন্ধানে যে বা যারা দায়ী আমি তাদেরই কথা বলি। যেমন, পথচারীদের কারণেও দুর্ঘটনা ঘটতে পারে, যাত্রীর কারণেও দুর্ঘটনা ঘটতে পারে, গাড়ির ফিটনেসের কারণে দুর্ঘটনা ঘটতে পারে, রাস্তার ত্রুটির কারণে দুর্ঘটনা ঘটতে পারে, আইনশৃঙ্খলা বাহিনীর অবহেলার কারণে দুর্ঘটনা ঘটতে পারে, ওভার স্পিড-ওভারলোড-ওভারটেকিংয়ের কারণে দুর্ঘটনা ঘটতে পারে। মোট কথা যার কারণে দুর্ঘটনা ঘটবে তাকেই বিচারের আওতায় আনতে হবে।

সড়ক পরিবহন আইন-২০১৮ প্রসঙ্গে তিনি বলেন, পরিবহন মালিক শ্রমিকরা যে দাবি করছে তা সরকারের দেখার বিষয়। আমরা চাই সড়কে শৃঙ্খলা ফেরাতে আইনের যথাযথ বাস্তবায়ন।

সংবাদ সম্মেলনে নিরাপদ সড়ক চাই এর ভাইস চেয়ারম্যান রফিকুজ্জামান, মহাসচিব সৈয়দ এহসান-উল হক কামাল প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর