বৃহস্পতিবার, ১১ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা
আদালতে বিদ্যুৎ বিভ্রাট

টর্চ ও মোবাইল ফোনের আলোতে রায় ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

বহু আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় রায় ঘোষণার সময় দীর্ঘ সময়ের বিদ্যুৎ বিভ্রাটে বিপাকে পড়েন বিচারক। কোনো উপায় না পেয়ে টর্চ ও মোবাইল ফোনের আলো জ্বালিয়েই ঘোষণা করা হয়েছে চাঞ্চল্যকর এ দুই মামলায়র রায়। রায় ঘোষণার সময় আদালতে বিদ্যুৎ বিভ্রাটের ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন আদালতে উপস্থিত আইনজীবী ও গণমাধ্যমকর্মীরাও। এ ঘটনাকে বিদ্যুৎ বিতরণ কোম্পানির দায়িত্ব অবহেলা উল্লেখ করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন। গতকাল বেলা ১১টা ৪০ মিনিটে এজলাসে ওঠার ৩ মিনিটের মাথায় আদালত এলাকার বিদ্যুৎ চলে যায়।

তদন্ত কমিটি, ৪ কর্মকর্তা বরখাস্ত : রায়ের সময় বিদ্যুৎ বিভ্রাটের ঘটনায় দায়ী কর্মকর্তাদের সাময়িকভাবে বরখাস্ত করেছে বিদ্যুৎ বিভাগ। একই সঙ্গে ডিপিডিসির প্রধান প্রকৌশলী সরওয়ার এ কায়নাত নুরকে প্রধান করে তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

তদন্ত কমিটিকে তিন দিনের মধ্যে কাজ শেষ করে প্রতিবেদন দিতে বলা হয়েছে। একই সঙ্গে বিদ্যুৎ বিভাগের যুগ্মসচিব ফয়জুল আমিনকে প্রধান করে আরও কমিটি করা হয়েছে।

বরখাস্তকৃতরা হলেন লালবাগের সুপারিন্টেন্ডেন্ট ইঞ্জিনিয়ার (এসি) শাহজাহান আলী খান, এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার আহসানুজ্জামান, এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সাইদ হোসেন এবং উপ সহকারী পরিচালক  মো. আবুল হোসেন।

সর্বশেষ খবর