শনিবার, ১৩ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

নির্বাচনে সেনা মোতায়েনের দাবিতে বিক্ষোভ করেছে ইসলামী আন্দোলন

নিজস্ব প্রতিবেদক

একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পর সারা দেশে সেনা মোতায়েনসহ ১০ দফা দাবি আদায়ে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। পূর্ব ঘোষিত এ কর্মসূচি বাদ জুমা বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে হওয়ার কথা থাকলেও পুলিশের বাধার কারণে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত হয়। দলের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের সভাপতিত্বে বিক্ষোভ-পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম প্রমুখ।

কে এম আতিকুর রহমান, আলহাজ আলতাফ হোসেন, আলহাজ আনোয়ার হোসেন, মাওলানা আরিফুল ইসলাম, ছাত্রনেতা এম হাছিবুল ইসলাম, এইচ এম সাইফুল ইসলাম, মুফতি ফরিদুল ইসলাম, মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা মানসুর আহমদ সাকী, জহিরুল ইসলাম প্রমুখ।

  সিরাজুল ইসলাম প্রমুখ।

মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন বলেন, বর্তমান ইসি সরকারের আজ্ঞাবহ কমিশনে পরিণত হয়েছে। তাই নতুন নির্বাচন কমিশন গঠন করে নির্বাচনের তফসিল ঘোষণা করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। তিনি বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে সারা দেশে সেনা মোতায়েন এবং নির্বাচনের দিন তাদের বিচারিক ক্ষমতা দিতে হবে। তিনি পূর্ব ঘোষিত ১৪ অক্টোবর প্রতিটি জেলায় বিক্ষোভ মিছিল ও জেলা প্রশাসক বরাবর এবং ১৬ অক্টোবর রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি পেশ কর্মসূচি সফল করার জন্য দলের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন। সভাপতির বক্তব্যে মাওলানা ইমতিয়াজ আলম ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান। তিনি দুর্নীতিবাজ, কালো টাকা ও পেশিশক্তিতে বলীয়ানদের নির্বাচনে অযোগ্য ঘোষণার দাবি করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর