শিরোনাম
রবিবার, ১৪ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা
আমরা মুক্তিযোদ্ধার সন্তান

চাকরিতে ৩০ শতাংশ কোটা পুনর্বহালের দাবি

নিজস্ব প্রতিবেদক

প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবি জানিয়েছে আমরা মুক্তিযোদ্ধার সন্তান।

গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রতীকী অনশনে এ দাবি জানানো হয়। দুপুর ১২টা ১ মিনিটে অনশন ভঙ্গ করান বীর মুক্তিযোদ্ধা আলী আজমের নাতি ও আইডিয়াল স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্র ফারাবি মোহাম্মদ ফজলে রাব্বী। সংগঠনের সভাপতি মো. হুমায়ুন কবিরের সভাপতিত্বে এতে বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, শহীদ মুক্তিযোদ্ধার সন্তান এমদাদুল হক, এনামুল হক কাজল, এম হাফিজউদ্দীন প্রমুখ।

এ সময় সংগঠনের পক্ষ থেকে ১১ দফা পেশ করা হয়। ১১ দফার মধ্যে ঘোষিত পরিপত্র বাতিল করে আগের মতো ৩০ শতাংশ কোটা পুনর্বহাল, কোটাবিরোধী আন্দোলনের নামে ইন্ধনদাতা ও কটাক্ষকারীদের শাস্তি, শতকরা ৩৩ নম্বর পেলেই মুক্তিযোদ্ধা কোটায় মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ, শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির ক্ষেত্রে ৫ শতাংশ কোটার সঠিক বাস্তবায়ন ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সুরক্ষা আইন প্রণয়ন অন্যতম। দাবি আদায়ের জন্য ২৪ অক্টোবর সারা দেশে জেলা ও কলেজ, বিশ্ববিদ্যালয়ে মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ। ১৮ নভেম্বর সব জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ। এ ছাড়া নভেম্বরের শেষের দিয়ে ঢাকায় সমাবেশ ও ডিসেম্বরের প্রথম সপ্তাহে মহাসমাবেশ করবে সংগঠনটি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর