শিরোনাম
মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

ঘুষের টাকা ফেরত দিলেন সেই আনসার সদস্য

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল পাসপোর্ট অফিসে কর্মরত আনসার সদস্য আলমগীর হোসেন অবশেষে গৌরনদীর চার হজযাত্রীর কাছ থেকে নেওয়া ঘুষের চার হাজার ৮০০ টাকা ফেরত দিয়েছেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে নালিশ করায় গতকাল দুপুরে বিকাশের মাধ্যমে ঘুষের টাকা ফেরত দিতে বাধ্য হন তিনি। গৌরনদী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক আলহাজ মো. জামাল উদ্দিন এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, গৌরনদীর পিংগলাকাঠি গ্রামের বাসিন্দা হজযাত্রী মো. হারুন অর রশিদ হাওলাদার, একই গ্রামের কালু হাওলাদার, মো. বাদশা হাওলাদার ও মো. আয়নাল গাজী গত রবিবার সকালে বরিশাল বিভাগীয় পাসপোর্ট অফিসে পাসপোর্টের আবেদন জমা দিতে যান।

 এ সময় পাসপোর্ট অফিসে কর্মরত আনসার সদস্য আলমগীর হোসেন অফিসের খরচের কথা বলে প্রত্যেক আবেদনকারীর কাছে এক হাজার ২০০ টাকা করে ঘুষ দাবি করেন। ঘুষ না দিলে পাসপোর্ট হবে না বলে তাদের জানিয়ে দেয় ওই আনসার সদস্য। হজযাত্রীদের কাছ থেকে ঘুষের টাকা না নেওয়ার জন্য হজযাত্রী মো. হারুন-অর রশিদের ছেলে মো. শাহাদাত হাওলাদার আনসার সদস্য আলমগীর হোসেনকে বহু অনুরোধ করলেও তাতে কর্ণপাত করেননি তিনি। শেষ পর্যন্ত আনসার সদস্য আলমগীর ওই চার হজযাত্রীর কাছ থেকে পাসপোর্টের জন্য চার হাজার ৮০০ টাকা ঘুষ আদায় করেন। গতকাল সকালে মো. শাহাদাত হাওলাদার এ বিষয়ে তার (জামাল উদ্দিন) কাছে অভিযোগ করেন।

মো. জামাল উদ্দিন মুঠোফোনে বিষয়টি বরিশাল পাসপোর্ট অফিসের উপ-পরিচালক মো. কামাল হোসেন খোন্দকারকে জানানোর পর আনসার সদস্য আলমগীর গতকাল দুপুরে বিকাশের মাধ্যমে ওই চার হজযাত্রীর ঘুষের টাকা ফেরত দিতে বাধ্য হন।

বরিশাল পাসপোর্ট অফিসের আনসার সদস্য আলমগীর হোসেন চার হজযাত্রীর কাছ থেকে টাকা নেওয়ার সত্যতা স্বীকার করে বলেন, টাকা নেওয়া তার ভুল হয়েছে। তিনি টাকা ফেরত দিয়েছেন।

বরিশাল বিভাগীয় পাসপোর্ট অফিসের উপ-পরিচালক মো. কামাল হোসেন খোন্দকার জানান, অভিযোগ সত্য হলে আনসার সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর