শনিবার, ২০ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

আওয়ামী লীগকে বিএনপি প্রতিদ্বন্দ্বী মনে করে না

---------- নজরুল ইসলাম খান

নিজস্ব প্রতিবেদক

বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আমরা তো আওয়ামী লীগকে প্রতিদ্বন্দ্বী মনে করি না। যখনই মিটিং-মিছিলে যাই, তখনই সামনে থাকে পুলিশ আইনশৃঙ্খলা বাহিনী, আওয়ামী লীগ না। বিএনপিকে মোকাবিলা করতে হচ্ছে সরকারের বিভিন্ন বাহিনীকে, আওয়ামী লীগকে না। গতকাল জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে নজরুল ইসলাম খান এ মন্তব্য করেন। বিএনপির ভাইস চেয়ারম্যান প্রয়াত আফসার আলীর ১৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আফসার আলী স্মৃতি ফাউন্ডেশন অনুষ্ঠানের আয়োজন করে। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের বিষয়ে নজরুল ইসলাম বলেন, আগামী ২৯ তারিখ আরেকটি রায় হবে, কী রায় হবে আমরা জানি না। কিন্তু যেভাবে দ্রুত এ রায় দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে, তাতে অনুমান করা যায় সেখানেও সরকারের যে রাজনৈতিক প্রতিহিংসা, তারই প্রতিফলন ঘটবে। তিনি বলেন, সরকার কণ্ঠরোধ করার জন্য একের পর এক কালাকানুন করছে। যারাই গণতন্ত্রের কথা বলে, গণতন্ত্রের জন্য লড়াই করে, তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে সাজা দেওয়া হচ্ছে। গায়েবি মামলা দেওয়া হচ্ছে এবং গুম, খুন ইত্যাদির মাধ্যমে বিরোধী দলকে দমন করা হচ্ছে।

অর্থমন্ত্রী মুহিতের বক্তব্যের সমালোচনা করে নজরুল বলেন, ‘অর্থমন্ত্রী বলেছেন, কামাল হোসেন জিরো। অর্থমন্ত্রীকে বলতে চাই, বিচারপতি সাত্তারের বিরুদ্ধে আপনার দল ও অন্যান্য বিরোধী দল মিলে কামাল হোসেনের চেয়ে যোগ্য কাউকে খুঁজে পায়নি। তাকে রাষ্ট্রপতি প্রার্থী করেছিলেন। আর আজকে তিনি জিরো।’ তিনি আরও বলেন, ‘বাংলাদেশের প্রথম পতাকা উত্তোলনকারী আ স ম আবদুর রব যিনি আগেরবার আপনার সরকার ব্যবস্থায় মন্ত্রী ছিলেন, তিনিও জিরো। আর আপনি সরকারি চাকরি করে, এরশাদের উপদেষ্টা হয়ে আজ মন্ত্রী হয়ে প্লাস হয়ে গেলেন? অংশগ্রহণমূলক নির্বাচনে আপনাদের বারবার পরাজিত করা দল বিএনপিও জিরো হয়ে গেল? আর প্লাস শুধু কি আপনাদের শাসনামলের রাজনৈতিক দলগুলো? সেগুলোকে প্লাস রাখার ব্যবস্থাই তো রাখেননি।’

সংগঠনের সভাপতি জাহানারা সিদ্দিকের সভাপতিত্বে এতে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, এ জেড এম জাহিদ হোসেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য দেন।

সর্বশেষ খবর