শনিবার, ২০ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা
ক্র্যাবের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী

জোট ভাঙা-গড়া নিয়ে সরকারের মাথাব্যথা নেই

নিজস্ব প্রতিবেদক

জোট ভাঙা-গড়া নিয়ে নিয়ে সরকারের কোনো মাথাব্যথা নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল সন্ধ্যায় রাজধানীর সেগুনবাগিচায় বিএমএ মিলনায়তনে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) রিপোর্টিং অ্যাওয়ার্ড ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি বলেন, রাজনৈতিক দলগুলোর মধ্যে ঐক্য বা জোট গঠন একটি রাজনৈতিক প্রক্রিয়া। এ দেশের রাজনীতিবিদরা যখন যার সঙ্গে সুবিধা পান তার সঙ্গেই জোট গঠন করেন। সেজন্য বিএনপি জোটে ২০ জন এলো না ৩০ জন এলো, নাকি মাত্র পাচজন রইল; কিংবা বিএনপি একাই— এজন্য আওয়ামী লীগের কোনো মাথাব্যথা নেই। আওয়ামী লীগ তথা সরকারের জনপ্রিয়তা এখন আকাশচুম্বী।

নির্বাচনকালে সহিংসতার ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদের নিরাপত্তা বাহিনী অত্যন্ত তৎপর রয়েছে। তারা পেশাদারিত্বের সঙ্গে কাজ করছে। কাজেই তারা কোনো ধরনের নাশকতা ও ষড়যন্ত্র হতে দেবে না।

দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সব ধরনের নাশকতা শক্ত হাতে প্রতিহত করবে। এ দেশের মানুষ অগ্নিসন্ত্রাস ও জঙ্গিবাদ পছন্দ করে না। তারা কখনই এ ধরনের ভাঙচুর, জ্বালাও-পোড়াও মেনে নেবে না।’

প্রধান অতিথির বক্তব্যের আগে ক্র্যাব সদস্যদের সন্তানদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের ও রিপোর্টিং অ্যাওয়ার্ডপ্রাপ্ততের হাতে পুরস্কার ও ক্রেস্ট তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

ক্র্যাব সভাপতি আবু সালেহ আকনের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন ক্র্যাব সাধারণ সম্পাদক সরোয়ার আলম। বিশেষ অতিথি ছিলেন ইউরো বাংলা আবাসন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হক। শুভেচ্ছা বক্তব্য দেন ক্র্যাবের সাবেক সভাপতি পারভেজ খান, মধুসূদন মণ্ডল, সাবেক সাধারণ সম্পাদক খায়রুজ্জামান কামাল প্রমুখ।

২০১৭ সালের পাঁচটি ক্যাটাগরিতে রিপোর্টিং অ্যাওয়ার্ড প্রদান করা হয়। দুর্নীতিবিষয়ক অনুসন্ধানী রিপোর্টের জন্য চ্যানেল ৭১-এর সিনিয়র রিপোর্টার পারভেজ রেজা রিপোর্টিং অ্যাওয়ার্ড (২০১৭) পেয়েছেন। নারী ও শিশু নির্যাতনবিষয়ক প্রতিবেদনের জন্য সমকালের স্টাফ রিপোর্টার বকুল আহমেদ, মানবাধিকারবিষয়ক প্রতিবেদনের জন্য ডেইলি স্টারের স্টাফ রিপোর্টার রাফিউল ইসলাম, মাদকবিষয়ক অনুসন্ধানী প্রতিবেদনের জন্য এস এম আজাদ ও অপরাধবিষয়ক শ্রেষ্ঠ টিভি প্রতিবেদনের জন্য মাছরাঙা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার আবু জাহেদ মুহা. সেলিম ক্র্যাব অ্যাওয়ার্ড পেয়েছেন।

সর্বশেষ খবর