শনিবার, ৩ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

শোকরানা মাহফিল কাল, সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আল-হাইআতুল উলয়া লিল-জামি’আতিল কওমিয়া বাংলাদেশের উদ্যোগে আয়োজিত হবে ‘শোকরানা মাহফিল’। আগামীকাল সকাল থেকে শুরু হওয়া অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। এদিন ঢাকাসহ সারা দেশের কওমি মাদ্রাসার কয়েক লাখ মানুষ সোহরাওয়ার্দী উদ্যানে জমায়েত হবে। এতে সর্বসাধারণকে সোহরাওয়ার্দী উদ্যানের অনুষ্ঠানস্থল এবং এর আশপাশের এলাকা দিয়ে যানবাহনসহ চলাচল না করার অনুরোধ জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। গতকাল ডিএমপির এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয় এদিন জেএসসি পরীক্ষা থাকায় সোহরাওয়ার্দী উদ্যানের কাছের কেন্দ্রগুলোর শিক্ষার্থী ও অভিভাবকদের পর্যাপ্ত সময় হাতে নিয়ে পরীক্ষা কেন্দ্রে আসতে হবে।

অনুষ্ঠানে আগত ব্যক্তিরা কোনো প্রকার হ্যান্ডব্যাগ, ট্রলি ব্যাগ, দাহ্য পদার্থ বা ধারালো কোনো বস্তু বহন করতে পারবেন না। এ ছাড়া অনুষ্ঠানে আগত ব্যক্তিদের ট্রাফিক ব্যবস্থা মেনে চলার অনুরোধ জানানো হয়েছে। মাহফিলে আগত ব্যক্তিদের বাস ট্রাফিক নির্দেশনা অনুযায়ী পার্কিং করতে হবে।

শাহবাগ হতে মত্স্য ভবন পর্যন্ত সড়ক বন্ধ থাকবে এবং সোহরাওয়ার্দী উদ্যানের চার দিকের রাস্তায় যানবাহন চলাচল নিয়ন্ত্রিত থাকবে। অনুষ্ঠানস্থলে প্রধানমন্ত্রীসহ অতিথিদের যাতায়াতে ভোর থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত অনুষ্ঠানস্থলের চারপাশের বিভিন্ন সড়কে ডাইভারশন দেওয়া হতে পারে।

সর্বশেষ খবর