রবিবার, ৪ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

অস্ট্রেলিয়ায় সাগরে বাংলাদেশির মৃত্যু

কুমিল্লা প্রতিনিধি

অস্ট্রেলিয়ায় সাগরে ডুবে বাংলাদেশি ছাত্র রাহাত বিন মোস্তাফিজের (২০) মৃত্যু হয়েছে। তিনি কুমিল্লা নগরীর বিষ্ণুপুর এলাকার ব্যাংক কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের ছোট ছেলে। তাদের নিকটাত্মীয় ব্যাংক কর্মকর্তা কাজী ফখরুল আলম জানান, বাংলাদেশি তিন ছাত্র রাহাত, বাপন, ফয়সল অস্ট্রেলিয়ায় পড়তে একসঙ্গে থাকতেন সিডনির ওয়ালি পার্কে। তিন বন্ধু বৃহস্পতিবার একসঙ্গে বেড়াতে বেরিয়েছিলেন।

 দক্ষিণ সিডনির রয়েল ন্যাশনাল পার্ক লাগোয়া ওয়াটামোলা সৈকতটি সাঁতারের জন্য বিশেষ জনপ্রিয়। ওখানে কিছু উঁচু জায়গা আছে সেখান থেকে অভিযানপ্রিয় সাঁতারুরা লাফিয়ে পড়েন সাগরে। তিন বন্ধুই সাঁতার জানতেন। কিন্তু লাফিয়ে পড়ে কিছুক্ষণ সাঁতরানোর পর রাহাত বলেন, তিনি আর সাঁতরাতে পারছেন না। বাপন ও ফয়সল তখন রাহাতের উদ্দেশে সাহায্যের হাত বাড়ান। কিন্তু ততক্ষণে তলিয়ে যেতে শুরু করেন রাহাত। খবর পেয়ে অ্যাম্বুলেন্স-প্যারামেডিকসরা ছুটে এসে রাহাতকে উদ্ধার করে শুশ্রূষা দিয়ে হাসপাতালে পাঠান। তবে তার আগেই রাহাত মারা যান।

পুলিশের প্রাথমিক ধারণা, ঘোরাঘুরিতে ক্লান্ত রাহাত লাফিয়ে পড়ার সময় ভীতসন্ত্রস্ত হয়েছিলেন। এ কারণেই দুর্ঘটনাটি ঘটতে পারে।

আইটির ছাত্র রাহাত সিডনিতে উবারইটসের সঙ্গে কাজ করতেন। সম্প্রতি ম্যাকডোনাল্ডে চাকরি হয়েছিল তার।

সর্বশেষ খবর