মঙ্গলবার, ৬ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

পাবনা প্রতিনিধি

আন্দোলনরত শিক্ষার্থীদের হাতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রোস্তম আলী ফরাজি লাঞ্ছিতের ঘটনায় ১০ ছাত্রকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ঘটনার পর ক্যাম্পাসে চরম উত্তেজনা ছড়িয়ে পড়লে রাতে বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সভায় বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। আজ (মঙ্গলবার)  বেলা ১১টার মধ্যে সব ছাত্রছাত্রীকে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক ফারুক হোসেন চৌধুরী এ ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

সাধারণ ছাত্রছাত্রীরা জানান, দীর্ঘদিন ধরে সাধারণ ছাত্ররা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ছয় দফা বাস্তবায়নের দাবি করে আসছে, কর্তৃপক্ষ দাবি মেনে নেবেন বলে আশ্বাসও দিয়েছেন। অথচ ৩/৪ মাস গত হলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো প্রকার পদক্ষেপ গ্রহণ করেনি। ছাত্ররা অভিযোগ করে বলেন, প্রতিবার আমাদের আশ্বাস দিয়ে আন্দোলন থামিয়ে দিয়েছে, কিন্তু আমাদের দাবি বাস্তবায়ন করেনি।

এসব দাবিতে গতকাল বেলা ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে ভাইস চ্যান্সেলরকে অবরুদ্ধ করে রাখেন। পরে ভিসি প্রশাসনিক ভবন থেকে বের হয়ে বাসভবনের দিকে যাওয়ার চেষ্টা করলে তাকে ধাওয়া এবং লাঞ্ছিত করে আন্দোলনরত শিক্ষার্থীরা।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওবাইদুল হক জানান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভের বিষয়টি প্রশাসন আমাদের অবহিত করলে আমরা সেখানে এসআই মনিরের নেতৃত্বে একটি দল পাঠাই। তবে আইনশৃঙ্খলা স্বাভাবিক আছে বলেও তিনি দাবি করেন।

এ বিষয়ে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি আওয়াল কবির জয় বলেন, আশা করি ভিসি দ্রুত এই অবস্থা নিরসনের জন্য উদ্যোগ নেবেন।

সর্বশেষ খবর