বুধবার, ৭ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

মাদকে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না : র‌্যাব ডিজি

নিজস্ব প্রতিবেদক

সমাজের কোনো না কোনো প্রভাবশালী মাদক ব্যবসায়ীদের রক্ষা করছে। তাই মাদক বহনকারীদের গ্রেফতার করে তাদের জিজ্ঞাসাবাদে কোনো প্রভাবশালীর নাম উঠে এলে তাকেও আইনের আওতায় আনা হবে। মাদকের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ। গতকাল দুপুরে র‌্যাব সদর দফতরে ‘মাদক-সন্ত্রাস-দুর্নীতিবিরোধী প্রচার দিবস’ উপলক্ষে এক মতবিনিময় সভায় তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। র‌্যাব ডিজি বলেন, আমরা ৬ মাস আগে যখন মাদকের বিরুদ্ধে কাজ শুরু করেছি তখন যাদের কাছ থেকে মাদক আনা হচ্ছে সেই ডিলারদের বের করেছি। তারপর ডিলারদের কাছ থেকে মাদক বহনকারী পর্যন্ত পৌঁছাই।

 এখন কোথায় থেকে মাদক আনা হচ্ছে সেই পর্যায়ে আছি। যদি জানা যায়, মাদক বহনকারীদের সমাজের কোনো না কোনো প্রভাবশালী সমর্থন করছে, ব্যবহার করছে কিংবা রক্ষা করছে তাহলে সেই পর্যন্ত যাব।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কক্সবাজার এলাকায় প্রতিদিন এক হাজার কোটি টাকা লেনদেন হচ্ছে। সরকারের বিভিন্ন পর্যায়ে আমরা বলেছি, মোবাইলের মাধ্যমে মাদকের টাকা পেমেন্ট করা হচ্ছে। কক্সবাজার হলো পর্যটন এলাকা। সেখানে টাকা যাবে। অথচ সেখান থেকে টাকা আসছে। বিষয়টি বাংলাদেশ ব্যাংককে চিঠি দিয়ে অবহিত করা হয়েছে।

র‌্যাব প্রধান বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তৈরি করা মাদকের তালিকা দেখে কাউকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয় না। তার (গ্রেফতারকৃত ব্যক্তির) বিরুদ্ধে পর্যাপ্ত তথ্য সংগ্রহ করে তারপর আইনি ব্যবস্থা নেওয়া হয়।

সীমান্ত দিয়ে এখন ইয়াবা আনা হচ্ছে। বিষয়টি নজরদারিতে আছে।

বেনজীর আহমেদ বলেন, সুন্দরবনে জলদস্যু ৪০ বছরের সমস্যা ছিল। ওইসব এলাকায় কেউ সন্ধ্যার পর বাতি জ্বালাতে পারত না। বাতি দেখলেই ডাকাত, জলদস্যুরা হানা দিত। দিনে রান্না করে রাতের অন্ধকারে খেতে হতো। সেখানকার বাসিন্দা, জেলে, জনপ্রতিনিধি ও মিডিয়ার সহায়তায় আজ সুন্দরবন জলদস্যুমুক্ত করা হয়েছে।

সর্বশেষ খবর