বুধবার, ২৮ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

ক্ষমতার রাজনীতিতে তারা সাপ নিয়ে খেলছে : সিপিবি

নিজস্ব প্রতিবেদক

স্বৈরাচারের ভিত্তি উচ্ছেদ ছাড়া গণতন্ত্র প্রতিষ্ঠা করা যায় না বলে মনে করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি— সিপিবির সাধারণ সম্পাদক মো. শাহ আলম। তিনি স্বৈরাচারবিরোধী আন্দোলনের শহীদ ডা. শামসুল আলম খান মিলন হত্যাকাণ্ডে জড়িতদের বিচার দাবি করে বলেন, স্বৈরাচার আর তার দোসরদের নিয়ে ক্ষমতার রাজনীতি যারা করছেন, তারা সাপ নিয়ে খেলা করছেন। গতকাল সকালে রাজধানীতে ডা. মিলনের সমাধি ও স্মৃতিসত্মম্ভে পুষ্পমাল্য অর্পণ শেষে দেওয়া বক্তব্যে এসব কথা বলেন কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক মো. শাহ আলম।

এতে উপস্থিত ছিলেন সিপিবির কেন্দ্রীয় নেতা রুহিন হোসেন প্রিন্স, ডা. ফজলুর রহমান, ডা. এম এ সাঈদ, লুনা নূর, বিকাশ সাহা, ক্ষেতমজুর নেতা আরিফুল ইসলাম নাদিম, যুব নেতা হাফিজ আদনান রিয়াদ প্রমুখ।

সিপিবি নেতা রুহিন হোসেন প্রিন্স বলেন, ৯০-এর গণঅভ্যুত্থানের পর তিন জোটের রূপরেখা ও আচরণবিধি অনুসরণ না করে শুধু ক্ষমতাশ্রয়ী দ্বি-দলীয় ধারার রাজনৈতিক দলগুলো প্রকারান্তরে স্বৈরাচারী ব্যবস্থাকে প্রশ্রয় দিয়ে চলেছে। এদের নীতিহীন রাজনীতির কারণে আজ পতিত স্বৈরাচার, রাজাকার, দুর্বৃত্তরা রাজনীতিতে দাপটের সঙ্গে বিচরণ করছে। তিনি নীতিহীন রাজনীতির বিপরীতে নীতিনিষ্ঠ রাজনীতির ধারাকে এগিয়ে নিতে সচেতন মানুষের প্রতি আহ্বান জানান।

সর্বশেষ খবর