মঙ্গলবার, ৪ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

বন্ধ ঘোষণা হাজী দানেশ বিশ্ববিদ্যালয়

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) আজ থেকে ৩ জানুয়ারি পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ দুপুর ১২ টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগ করতে বলা হয়েছে। গতকাল ঢাকায় লিয়াজো অফিসে রিজেন্ট বোর্ডের জরুরি সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে নিশ্চিত করেছেন রিজেন্ট বোর্ডের সদস্য শিক্ষক প্রতিনিধি অধ্যাপক শাহাদৎ হোসেন খান।

জানা যায়, হাবিপ্রবি ক্যাম্পাসে প্রায় ১ মাস ধরে ছাত্র ও শিক্ষক কর্মকর্তা কর্মচারী ও শ্রমিকরা বিভিন্ন দাবিতে আন্দোলন করে আসছেন। ১১ অক্টোবরের রিজেন্ট বোর্ডের কিছু সিদ্ধান্তের বিরোধিতা করে ১৪ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ে এক প্রকার অচলাবস্থার সৃষ্টি হয়। ট্রেজারার, রেজিস্ট্রার লাঞ্ছিত, উপাচার্য অবরুদ্ধের মতো ঘটনাও ঘটে। পরীক্ষা ক্লাস বন্ধসহ সর্বশেষ ২ ডিসেম্বর ইনক্রিমেন্টের দাবিতে আন্দোলনরত দুজন সহকারী অধ্যাপককে সাময়িক বরখাস্ত করে কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ে উদ্ভূত পরিস্থিতি নিয়ে গতকাল উপাচার্য অধ্যাপক ড. আবুল কাসেমের সভাপতিত্বে রিজেন্ট বোর্ডের জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের উদ্ভূত পরিস্থিতি, ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচন, শহীদ বুদ্ধিজীবী দিবস, বিজয় দিবস, শীতকালীন ছুটি ও ২৫ ডিসেম্বর বড় দিন উপলক্ষে আজ থেকে ৩ জানুয়ারি পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধের সিদ্ধান্ত হয়। একই সঙ্গে আজ দুপুর ১২টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়। এর আগে ১০ ডিসেম্বর থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত ২০১৮-১৯ শিক্ষা বর্ষের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়।

সর্বশেষ খবর