সোমবার, ১০ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

অব্যাহতি পেলেন চার টেকনোক্র্যাট মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

সরকারের চার টেকনোক্র্যাট মন্ত্রী মতিউর রহমান, নুরুল ইসলাম বিএসসি, ইয়াফেস ওসমান ও মোস্তাফা জব্বারকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। গতকাল রাতে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বিষয়টি নিশ্চিত করেছেন। মন্ত্রিপরিষদ সচিব বলেন, চার টেকনোক্র্যাট মন্ত্রীর (যারা এমপি নন) পদত্যাগপত্র রাষ্ট্রপতি গ্রহণ করেছেন। রাতেই এই সংক্রান্ত প্রজ্ঞাপন মন্ত্রিপরিষদ বিভাগের ওয়েবসাইটে পাওয়া যাবে। প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন মন্ত্রিপরিষদ সচিব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পদত্যাগপত্র জমা দেওয়া চার মন্ত্রীর অব্যাহতিপত্রে সম্মতি জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। 

বর্তমান সরকারের এই চার টেকনোক্র্যাট মন্ত্রী হলেন- ধর্মবিষয়ক মন্ত্রী মতিউর রহমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

গত ৬ নভেম্বর মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ দেন। ওই দিনই পৃথকভাবে এই চার মন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে তাদের নিজ নিজ পদত্যাগপত্র জমা দেন।

ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান এই সরকারের শুরু থেকেই দায়িত্ব পালন করছেন। প্রবাসী কল্যাণমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ২০১৫ সালের ১৪ জুলাই মন্ত্রিসভায় মন্ত্রী হিসেবে শপথ নেন। ইয়াফেস ওসমান ২০০৯ সালের ৬ জানুয়ারি আওয়ামী লীগ সরকারের প্রতিমন্ত্রী হিসেবে তৎকালীন বিজ্ঞান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব পান। ২০১৪ সালের ১২ জানুয়ারি তিনি দ্বিতীয়বারের মতা বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন। ২০১৫ সালের ১৪ জুলাই তিনি বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে শপথ নেন। মোস্তাফা জব্বার ২০১৮ সালের ২ জানুয়ারি মন্ত্রী হিসেবে শপথ নেন। তিনি ৩ জানুয়ারি ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব পান।

সর্বশেষ খবর