মঙ্গলবার, ১১ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা
তাবলিগ সংকট নিয়ে শীর্ষ আলেমদের বৈঠক

৭ দিনের মধ্যে দাবি পূরণ না হলে কঠোর কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

তাবলিগ জামাতের চলমান সংকট নিরসনে দেশের শীর্ষস্থানীয় উলামায়ে কেরাম এবং তাবলিগ জামাতের মুরব্বিরা গতকাল চট্টগ্রামের হাটহাজারীতে দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসার দারুল হাদিস মিলনায়তনে বৈঠক করেন। এতে সভাপতিত্ব করেন শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী। বৈঠকে সম্প্রতি টঙ্গী ময়দানে হামলার ঘটনার বিচার বিভাগীয় তদন্ত এবং এ ঘটনার পরিকল্পনাকারী ও প্রত্যক্ষভাবে জড়িতদের বিচারের আওতায় আনার দাবি জানানো হয়েছে। এ ছাড়া আগামী ৭ দিনের মধ্যে সরকারের কাছে পেশ করা দাবি পূরণ না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছে। বৈঠকে বলা হয়, ১ ডিসেম্বর টঙ্গী ময়দানে সা’দ ও ওয়াসিফ গং অনুসারীদের হামলার সময় পুলিশের ভূমিকা ছিল প্রশ্নবিদ্ধ। এ সভায় গৃহীত সিদ্ধান্ত ও দাবিগুলো হচ্ছে— ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার না হওয়া পর্যন্ত ওয়াসিফুল ইসলাম, খান শাহাবুদ্দিন নাসিম, মাওলানা মোশাররফ হোসাইন ও ইউনুস সিকদার এবং তাদের অনুসারীদের কাকরাইল মসজিদে ঢুকতে না দেওয়ার ব্যবস্থা নিতে হবে। সরকারের সঙ্গে পরামর্শকৃত বিশ্ব ইজতেমার নির্ধারিত তারিখ ১৮, ১৯ ও ২০ জানুয়ারি ২০১৯ (প্রথম পর্ব) এবং ২৫, ২৬ ও ২৭ জানুয়ারি (দ্বিতীয় পর্ব) এখনই চূড়ান্ত করে ইজতেমার জন্য ময়দান তৈরি করার সুযোগ দিতে হবে। সা’দ এবং তার বাংলাদেশি অনুসারী এতাআতি দলের বিষয়ে দ্রুত সব উলামায়ে কেরামের ঐক্যবদ্ধ ফাতাওয়া তৈরি করে ব্যাপকভাবে প্রচার করা প্রভৃতি।

বৈঠকে উপস্থিত ছিলেন— মাওলানা আশরাফ আলী, মাওলানা মুহাম্মদ জোবাইর, মাওলানা আবদুল কুদ্দুস, মাওলানা জুনায়েদ বাবুনগরী, মাওলানা শেখ আহমদ, মুফতি রুহুল আমিন প্রমুখ।

মাওলানা আবু তাহের নদভী, মাওলানা মাহমুদুল আলম, মাওলানা আবদুল বাছির, মাওলানা মুবারক উল্লাহ, মাওলানা সাজিদুর রহমান, মাওলানা নুরুল ইসলাম, মাওলানা আবদুল হামিদ (পীরসাহেব মধুপুর), মাওলানা নুরুল হুদা ফয়জী, মাওলানা নেয়ামতুল্লাহ ফরিদী, মাওলানা উমর ফারুক, মুফতি জসিমউদ্দীন, মুফতি কেফায়াতুল্লাহ, মাওলানা আনাস মাদানী, মাওলানা মাহফুজুল হক, মাওলানা জোবাইর আহমদ চৌধুরী ও মুফতি নুরুল আমিন প্রমুখ।

সর্বশেষ খবর