মঙ্গলবার, ১১ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

এসি-ওসিসহ ১০ জনের নামে চাঁদাবাজির মামলা

আদালত প্রতিবেদক

রাজধানীর খিলগাঁও জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) নাদিয়া জুঁইসহ ১০ জনের বিরুদ্ধে চাঁদাবাজি, মারধর, হত্যার চেষ্টা, হুমকি ও মানহানির অভিযোগে আদালতে মামলা হয়েছে। গতকাল ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে বাদী হয়ে মামলাটি করেন সাপ্তাহিক তদন্ত চিত্র পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও রামপুরা এলাকার ৪৭৩ ডিআইটি রোডের বাসিন্দা জিয়াউর রহমান।

পরে বাদীর জবানবন্দি গ্রহণ করে ঢাকা মহানগর হাকিম কনক বড়ুয়া পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। মামলার অন্য আসামিরা হলেন— খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান, এসআই মো. নাছির উদ্দিন তুহিন, এএসআই ফজলু ও মাসুদ, কনস্টেবল আমিরুল, মাদক ব্যবসায়ী নুর মোহাম্মদ, মিজানুর রহমান স্বপন, সোর্স রহমান ও লুঙ্গি ফারুক।

মামলায় অভিযোগ করা হয়, গত ২৩ জুলাই মাদক ব্যবসায়ী নুর মোহাম্মদ ও পুলিশের এসি নাদিয়া জুঁইয়ের বিরুদ্ধে সাপ্তাহিক তদন্ত চিত্র পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। পরে ২৯ জুলাই বাদী জিয়াউর রহমানের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে খিলগাঁও থানায় মামলা করা হয়। পরদিন বাদীর পত্রিকা অফিস ডিআইটি রোড মালিবাগ রেলগেটে পুলিশ অভিযান চালায়। এ সময় বাদীকে মারধর করা হয়। পরে বাদীর অফিস থেকে ৫ লাখ ৪ হাজার ৪০০ টাকার মালামাল এবং ৫০০ কপি তদন্ত চিত্রের বর্ষ ২৪, সংখ্যা ৩৪ নিয়ে যায় এবং হত্যা করে লাশ গুম করে ফেলার হুমকি দেন। পরে গ্রেফতার করে আদালতে আনার আগে কনস্টেবল আমিরুল বাদীকে মারধর করেন। এ ছাড়া রিমান্ডে নিয়ে আসামি নাছির উদ্দিন তুহিন ও মাসুদ বাদীর স্ত্রী রেশমী রহমানকে ফোন করে এক মাদক ব্যবসায়ীকে মারধর করে তার কান্না শুনিয়ে এক লাখ টাকা চাঁদা দাবি করেন। এরপর তাদের ৫০ হাজার টাকা দেন বাদীর ভাই জহিরুল ইসলাম। ওই ঘটনার সব বিষয় বাদী ওসি মশিউর রহমানকে জানালে তিনি আরও মামলা দেওয়ার হুমকি দেন।

সর্বশেষ খবর