বুধবার, ১৯ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

আরও একটি বিজয়ের অপেক্ষায় রয়েছি

—————————— পরিকল্পনামন্ত্রী

কুমিল্লা প্রতিনিধি

পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি বলেছেন, নৌকায় ভোট দিয়ে দেশের অর্থনীতির উন্নয়নের চাকা অব্যাহত রাখতে হবে। এটি বিজয়ের মাস, এ বিজয়ের মাসে আমরা আর একটি বিজয়ের অপেক্ষায় রয়েছি। দেশবাসীকে সিদ্ধান্ত নিতে হবে, আগামীতে দেশে উন্নয়ন হবে, নাকি আবারও দুর্নীতিতে চ্যাম্পিয়ন হবে, জঙ্গিবাদ, বাংলা ভাইয়ের জন্ম হবে।

গতকাল তিনি তার নিজ নির্বাচনী এলাকা কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার পূর্ব ও পশ্চিম জোড়কানন ইউনিয়নের কমলপুর, ফিরিঙ্গির হাট, মথুরাপুর, গোয়ালগাঁও, লালবাগ, জয়পুরসহ বিভিন্ন পথসভায় বক্তব্যে এসব কথা বলেন। পরিকল্পনামন্ত্রী বলেন, আমরা মনে-প্রাণে বিশ্বাস করি তরুণরাই আওয়ামী লীগের শক্তি। দেশের অর্থনৈতিক উন্নয়নে সেটি আমরা কাজে লাগাতে চাই। বর্তমান সরকার দেশের বিভিন্ন অঞ্চলে ১০০ ইকোনমিক জোন স্থাপন করেছে। এতে বর্তমান প্রজন্মের বেকার ছেলেমেয়েদের কর্মসংস্থান সৃষ্টি হবে। এ ছাড়া তাদের জন্য থাকবে উচ্চশিক্ষার অবারিত দ্বার। শিক্ষা শেষে থাকবে কর্মসংস্থানের ব্যবস্থা। আমাদের দেশে কর্মক্ষম মানুষের সংখ্যা পৃথিবীর সব দেশের চেয়ে বেশি। আমাদের কর্মক্ষম মানুষ রয়েছে ১০ কোটি ৫০ লাখ, যা আমাদের মোট জনসংখ্যার ৬৮ শতাংশ। ২০৪১ সাল পর্যন্ত এই কর্মক্ষম মানুষের সংখ্যা এর নিচে নামবে না। উচ্চতর ও সময়োপযোগী শিক্ষায় শিক্ষিত করে তাদের সামনে এগিয়ে নিয়ে যাওয়াই আমাদের সরকারের অভিপ্রায়।

এ সময় কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি আলহাজ ইলিয়াছ মিয়া, গোলাম সারওয়ার, শাহাদাৎ হোসেন তসলিম, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাসুম হামিদ, পূর্ব জোড়কানন আওয়ামী লীগের সভাপতি মমতাজ খান, উপজেলা আওয়ামী লীগ নেতা মো. মোসলেম প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর